রাবির ভর্তি পরীক্ষার ফলাফলে ত্রুটি; পাস থেকে ফলাফল ফেল

নিউজ ডেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন মেহরিন মাহবুব। পরীক্ষায় ৬৯.৫৫ নম্বর পেয়ে সিরিয়াল এসেছিলো ৩১৪। পরে সংশোধনী ফলাফলে প্রাপ্ত নম্বর দেখাচ্ছে ৪৭.৩৫। সেই সঙ্গে পৌঁছে গেছে ২৫২৩-এ।

অন্যদিকে ফারজানা জান্নাত নামের এক ভর্তিচ্ছুর ফলাফল প্রথমে ৫৩.২৫ পেয়ে পাস দেখালেও পরে ৩৭.১৫ নম্বর দেখিয়ে ফেল দেখানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের গ্রুপ ২-এ (অ-বাণিজ্য) ফলাফলে এমন ভূতুড়ে ফলাফল দেখা গেছে।

সোমবার (১১ অক্টোবর) রাত প্রায় ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘বি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়। সেখানে পরীক্ষায় অংশগ্রহণ করে ফলাফলে দেখানো হয় ১ হাজার ৬০০ শিক্ষার্থী অনুপস্থিত। পরের দিন (মঙ্গলবার) সকালে ওই প্রকাশিত ফলাফল স্থগিত করে ওয়েবসাইট থেকে সরিয়ে নেয়া হয়।

পরে মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আবারো ফল প্রকাশ করা হয়। সংশোধিত ফলাফলে দেখা যায় এমন ভূতুড়ে পরিবর্তন। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ভর্তিচ্ছুরা। ভর্তিচ্ছুদের দাবি, প্রথম প্রকাশিত ফলে প্রাপ্ত যে নম্বর ছিল সংশোধিত ফলাফলে তা কমে গেছে। পাশাপাশি সিরিয়াল অনেক দূরে চলে গেছে।

এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম বলেন, ‘বি’ ইউনিটের গ্রুপ-২ এর ফলাফলে টেকনিক্যাল সমস্যা হয়েছিল। একজনের জায়গায় অন্যজনের নম্বর চলে আসে। যে কারণে অনেকইে ফলাফলে অনুপস্থিত দেখা যায়। পরে সংশোধন করে ফলাফল প্রকাশ করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: