রাবিতে ডাইনিংয়ে না খেলে হলের সিট বাতিলের সিদ্ধান্ত

নিউজ ডেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা গণরুমে রান্না করলে সিট বাতিলের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তাপসী রাবেয়া হলের দায়িত্বরত প্রাধ্যক্ষ অধ্যাপক ড. ফেরদৌসী এ আদেশ জারি করেন।

এতে বলা হয়েছে, তাপসী রাবেয়া হলের গণরুমে (কলরব) অবস্থানকারী ছাত্রী রান্নার করতে পারবে না। তাদেরকে হল ডাইনিংয়ে খাওয়া বাধ্যতামূলক। আদেশ না মানা হলে তাদের হলের সিট বাতিল করে দেয়া হবে বলেও উল্লেখ আছে আদেশে।

তবে এতে ক্ষোভ প্রকাশ করেছেন গণরুমে থাকা কয়েকজন শিক্ষার্থী। তাদের অভিযোগ, ডাইনিংয়ের খাবার মানসম্মত নয়। কিন্তু এরপরও তাদের তা খেতে বাধ্য করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ ফেরদৌসী মহল বলেন, দীর্ঘদিন হল বন্ধ থাকায় ইলেক্ট্রিসিটির লাইনসহ অনেক কিছু নষ্ট হয়ে গেছে। আজ সকালে গণরুমে গিয়ে দেখি সেখানে অনেকগুলো লাইট নষ্ট। এই পরিস্থিতিতে তারা যদি রান্না করতে যায় তাহলে তাদের নিরাপত্তা ঝুঁকি তৈরি হতে পারে।

হল ডাইনিংয়ে খাওয়া বাধ্যবাধকতা প্রশ্নে তিনি বলেন, ডাইনিংয়ে শিক্ষার্থীদের মানসম্মত খাবার তৈরির দায়িত্ব নেয়া হয়েছে। এটা করা হয়েছে তাদের নিরাপত্তার জন্য।

‘তারা যদি রান্না করতে গিয়ে কোনো দুর্ঘটনার শিকার হয় তার দায় কে নিবে? আমরা যখন হলে ছিলাম তখন থেকে সব হলেই গণরুমে রান্নার কোনো নিয়ম ছিল না।’

বিশ্ববিদ্যালয় উপউপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন , পুরো বিষয়টি সম্পর্কে অবগত না তিনি।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: , ,