বাকৃবিতে “বৃত্তি নিয়ে বিদেশে উচ্চশিক্ষা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে “বৃত্তি নিয়ে বিদেশে উচ্চশিক্ষা” শীর্ষক এক সেমিনার এর আয়োজন করা হয়। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি গ্যালারীতে এই  সেমিনারটির আয়োজন করে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সবুজ বাংলাদেশ24.কম।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সবুজ বাংলাদেশ24.কম এর সম্পাদক, বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের প্যারাসাইটোলজি বিভাগের অধ্যাপক ড. মো: সহিদুজ্জামান। তিনি এ প্রবন্ধে বৃত্তি সংক্রান্ত সার্বিক দিক তুলে ধরেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো: গোলাম ফারুক, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন, বাউরেসের পরিচালক অধ্যাপক ড. মো: আবু হাদী নূর আলী খান।

অধ্যাপক গোলাম ফারুক বলেন, সারা বিশ্বে যত স্কলারশিপ দেয়া হয় তার অর্ধেক আমেরিকা থেকে আসে। তাই ইংরেজীর উপর দক্ষতা অর্জন করে আমেরিকায় বিভিন্ন স্কলারশিপ এর আবেদনের পরামর্শ দেন তিনি।

বাউরেসের পরিচালক অধ্যাপক আবু হাদী নূর আলী খান বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রকল্পে স্নাতক পর্যায়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করতে আশ্বস্ত করেন।

এসময় অধ্যাপক জাকির হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুবিধার্তে একটি আইসিটি মন্ত্রণালয় থেকে ইনকিউবেশন হাব তৈরীর উদ্দ্যোগ নেয়া হয়েছে, যা আন্তর্জাতিকভাবে বিশ্ববিদ্যালয়ের মান উন্নত করবে।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের স্কলারশীপ সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর ও দিকনির্দেশনা দিতে বিশেষজ্ঞ প্যানেলে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের অধ্যাপক ড. এম. এম. আর. জাহাঙ্গীর, পশুপালন অনুষদের জনাব হাসান মোহাম্মদ মোর্শেদ, কৃষি অর্থনীতি ও গ্রামীন সমাজবিজ্ঞান অনুষদের অধ্যাপক ড. মো: ওয়াকিলুর রহমান, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের অধ্যাপক ড. মো: রোস্তম আলী এবং মাৎস্যবিজ্ঞান অনুষদের অধ্যাপক ড. হারুনুর রশীদ।

বায়োটেক কনসার্ন, বাংলাদেশ এর সহযোগিতায় অনুষ্ঠানের সঞ্চালনা করেন সবুজ বাংলাদেশ24.কম এর সাধারণ সম্পাদক এস এম আবু সামা আল ফারুকী।

  •  
  •  
  •  
  •  
ad0.3