মধ্যরাতে শাবিপ্রবি উপাচার্যের ভবন ঘেরাও

নিউজ ডেস্ক:

হল প্রভোস্টের আচরণে ক্ষুদ্ধ হয়ে প্রভোস্টের পদ ত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও উপাচার্যের বাস ভবন ঘেরাও করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ছাত্রীরা।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে উপাচার্যের বাস ভবনের সামনে বিভিন্ন দাবিতে এ অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।

শিক্ষার্থীরা জানায়, বৃহস্পতিবার রাতে হল প্রভোস্টকে ফোন দিলে প্রভোস্ট বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রীহলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ বলেন “বের হয়ে গেলে বের হয়ে যাও, কোথায় যাবা তোমরা? আমার ঠেকা পড়ে নাই।”

শিক্ষার্থীরা বিষয়টি জরুরি উল্লেখ করলে প্রভস্ট তাদেরকে বলেন, “কিসের জরুরি? কেউ তো আর মারা যায় নাই।”

এ কথা শোনার পর ক্ষোভে ফেটে পড়েন বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের আবাসিক শিক্ষার্থীরা। তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমদের বাসার সামনে অবস্থান নেন এবং প্রভোস্টের অপরাসণের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

শিক্ষার্থীরা বলেন, হল প্রভোস্টরা বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। হল প্রভোস্টরা শিক্ষার্থীদের প্রায় সময়ই বলেন ‘আমরা শিক্ষার্থীদের দয়া করে থাকতে দিয়েছি এটাই বেশি।’ এছাড়াও উচ্চ বাক্য সম্মিলিত আচরণ করেছেন বলে দাবি করেছেন বিক্ষোভকারীরা।

এর আগে, বৃহস্পতিবার রাত ৮টা থেকে সিরাজুন্নেসা চৌধুরী হলের শিক্ষার্থীরা একসাথে জড়ো হয়ে হলের বিভিন্ন সমস্যার কথা প্রভোস্টকে অবগত করার জন্য ফোন দেন। এরপর তিনি শিক্ষার্থীদের এমন মন্তব্য করেন।

এ বিষয়ে হল প্রভোস্ট জাফরিন আহমেদ বলেন, “এত রাতে হল প্রভোস্টরা আসতে পারছেন না। আমরা ছাত্রীদের বলেছি তারা যেন হলে ফিরে যায়। আমরা তাদের সাথে সমস্যাগুলো নিয়ে বসবো।”

  •  
  •  
  •  
  •  
ad0.3