বাকৃবিতে নিরাপত্তার বেহাল অবস্থা, দিনে দুপুরে চুরি

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে আশঙ্কাজনকভাবে বাড়ছে চুরির ঘটনা। প্রায়শই ক্যাম্পাস থেকে সাইকেল, মোটর সাইকেলসহ বিভিন্ন মালামাল চুরির ঘটনা ঘটছে। এ নিয়ে আতঙ্ক ও নিরাপত্তাহীনতায় ভুগছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

সর্বশেষ ২৪ জুন, শুক্রবার দুপুর ২.৪০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ১নং নিরাপত্তা জোনের ১০০ গজ দূরে আবাসিক এলাকার একটি বাসার সামনে থেকে মোটরসাইকেল চুরি হয়ে যায়। সবার সম্মুখ থেকে মোটরসাইকেলটি নিয়ে যাওয়ার সময় ঘটনাস্থলে উপস্থিত দুইজন কর্মচারী পিছন পিছন ছুটলেও চোরটির নাগাল পাইনি। এমনকি চিৎকার করেও কারো সাহায্য পাইনি।

মোটরসাইকেলের মালিক প্রফেসর ড. মো: হাবিবুর রহমান সবুজ বাংলাদেশ24. কমকে অভিযোগ করে বলেন, “১ নং নিরাপত্তা জোনের সামনে দিয়ে মোটরসাইকেলটি নিয়ে যাওয়ার সময় দায়িত্বরত নিরাপত্তাকর্মীদের রোডের উপর রোডব্লকটি দিতে বলেন এবং তৎক্ষণাত বিশ্ববিদ্যালয়ের ১ নং গেইটে ফোন দিয়ে মোটরসাইকেলটি আটকানোর অনুরোধ করলেও তিনি কোনো সহযোগিতা পাননি।

চোখের সামনে এভাবে মোটরসাইকেল নিয়ে যাওয়ার বিষয়টি তিনি কোনোভাবেই ভুলতে পারছেন না। তিনি বাকৃবিতে নিরাপত্তার চরম সংকট নিয়েও ক্ষোভ প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক অভিযোগ করে বলেন, “দিনে দুপুরে অনেকটা ছিনতাই এর মতো করে চুরি যাচ্ছে। তাতে আমরা পরিবার পরিজন নিয়ে চরম উৎকন্ঠায় দিন যাপন করছি।”

এ বিষয়ে সবুজ বাংলাদেশ24. কমের সম্পাদক প্রফেসর ড. সহিদুজ্জামান  বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা জোরদার, সার্বক্ষণিক মনিটরিং এবং বিভিন্ন নিরাপত্তা জোনের মধ্যে তাৎক্ষণিক যোগাযোগের জন্য ওয়াকিটকি ব্যবহারের পরামর্শ দেন। এছাড়া আবাসিক এলাকাকে পকেট জোনের আওতায় নিয়ে আসতে বাউন্ডারি ওয়াল দেওয়ার তাগিদ দেন।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল  বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের সামনে থেকে একটি মোটরসাইকেল চুরি হয়ে যায়। তার কিছুদিন আগে অভিনব কায়দায় কেবি হাইস্কুলের সামনে থেকে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের ছেলের (চতুর্থ শ্রেণি) কাছ থেকে সাইকেল ছিনিয়ে নিয়ে যায় এর চোর।

আরও পড়ুন “বাকৃবিতে নিরাপত্তা সংকট, বেড়েছে চোরের উপদ্রব”

  •  
  •  
  •  
  •  
ad0.3