নর্থ সাউথ ইউনিভার্সিটিতে রাজনৈতিক কার্যকলাপ নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদকঃ

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে (এনএসইউ) রাজনৈতিক কার্যকলাপ নিয়ে এক প্রজ্ঞাপন জারি হয়েছে। এতে বলা হয়েছে, সম্প্রতি ক্যাম্পাসে রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে নর্থ সাউথ ইউনিভার্সিটির অবস্থান সম্পর্কে জানতে অনেকেই যোগাযোগ করেছে। এরই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের অবস্থান বর্ণনা করে প্রজ্ঞাপনটি জারি করেছে।

রেজিস্ট্রার স্বাক্ষরিত এ প্রজ্ঞাপনে বাংলাদেশে ছাত্র রাজনীতির গৌরবময় ইতিহাসকে কৃতজ্ঞতার সাথে স্মরণ করা হয় এবং পাশাপাশি বলা হয় যে, এর উদ্দেশ্য এবং লক্ষ্যের সাথে সঙ্গতি রেখে পাঠ্যক্রমিক, সহ-পাঠ্যক্রমিক এবং পাঠ্যক্রম বহির্ভূত কার্যক্রমের মাধ্যমে সহনশীলতা, সম্মান, উদারতা এবং মূল্যবোধকে জাগ্রত করে।

এতে আরও বলা হয়, এনএসইউ একটি অরাজনৈতিক, অসাম্প্রদায়িক এবং অলাভজনক প্রতিষ্ঠান। একটি বিশ্বমানের শিক্ষাদান এবং শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান হিসেবে প্রতিশ্রুতি নিয়ে বিশ্ববিদ্যালয়টি এগিয়ে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়টি ক্যাম্পাসে কোনো রাজনৈতিক কার্যকলাপের অনুমতি দেয় না। তাই বিশ্ববিদ্যালয়টির নাম ও লোগোর পাশাপাশি এর প্রাঙ্গণ ও সম্পত্তি কোনো রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করা যাবে না বলে উল্লেখ করা হয়। তবে বিশ্ববিদ্যালয়ের সদস্যরা অবশ্যই ক্যাম্পাসের বাইরে তাদের রাজনৈতিক মতামত স্বাধীনভাবে প্রকাশ করতে পারবেন।

  •  
  •  
  •  
  •  
ad0.3