বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন

নিউজ ডেস্কঃ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ (বাকৃবি) ৮টি বিশ্ববিদ্যালয়ের ২০২১২২ সেশনের কৃষিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।আজ  ১০ সেপ্টেম্বর শনিবার সাড়ে ১১ টা থেকে সাড়ে ১২ টা অব্দি এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

অন্যান্য কেন্দ্রগুলোর পাশাপাশি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রেও সুষ্ঠু ভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে।

সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছিলো বলে জানিয়েছেন বাকৃবি ভর্তি পরীক্ষা নিয়ন্ত্রক ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক . মো. এরশাদুল হক।

জানা যায়,  এবার ভর্তি পরীক্ষায় বাকৃবি কেন্দ্রে ১২ হাজার ৫০০ জন শিক্ষার্থীর উপস্থিত থাকার কথা থাকলেও  ১১ হাজার ১০৪ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। সেই হিসেবে বাকৃবিতে উপস্থিতির হার ৮৮.৮৩% ।

শিক্ষার্থীদের সুবিধার জন্যে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে পরীক্ষার অঞ্চল, আসনবিন্যাস, রুম নম্বর সম্বলিত ব্যানারের ব্যবস্থা করা হয়েছে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করার বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী রাজনৈতিক সংগঠন স্টল তৈরি করেছে। এছাড়া বিভিন্ন বিভাগীয় জেলা সমিতি এবং অনুষদের পক্ষ থেকে স্টল বসানো হয়েছে। এসব সংগঠনের সদস্যরা পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দিয়ে সহায়তা করে থাকে।

বছর কৃষি গুচ্ছে মোট হাজার ৫৩৯টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৭৯ হাজার ১৫৯ জন শিক্ষার্থী। সে হিসাবে প্রতিটি আসনের বিপরীতে লড়বেন ২৩ জন করে শিক্ষার্থী।

  •  
  •  
  •  
  •  
ad0.3