বাকৃবিতে হাল্ট প্রাইজের টিম রেজিষ্ট্রেশন শুরু

নিউজ ডেস্ক: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে শিক্ষার্থীদের নোবেল প্রাইজ খ্যাত ‘হাল্ট প্রাইজ‘ বাকৃবির টিম রেজিষ্ট্রেশন। গত ২৮ আগস্ট থেকে অনলাইনে এই রেজিষ্ট্রেশন শুরু হয়েছে।

প্রতিটি টিমে ৩ থেকে ৫ জন মেম্বার থাকতে পারবেন এবং এবারে অন্য বিশ্ববিদ্যালয় থেকে একজন মেম্বার নেয়ার সুযোগ রয়েছে। টিম রেজিষ্ট্রেশন বাকৃবির হাল্ট প্রাইজের ওয়েবসাইটের মাধ্যমে হয়ে থাকে। টিম রেজিষ্ট্রেশন এর পর থেকে পরবর্তী সকল রাউন্ডের পূর্বে গ্রুমিং সেশনের মাধ্যমে প্রতিযোগীদের হাল্ট প্রাইজ সম্পর্কে আরো বিস্তারিত জানার সুযোগ করে দেয়া হয়। এ সম্পর্কে বিস্তারিত তথ্য তাদের ওয়েবসাইটে দেওয়া আছে।

হাল্ট প্রাইজ একটি গ্লোবাল বিজনেস আইডিয়া কম্পিটিশন যা প্রতিবছর বিশ্ববিদ্যালয় পড়ুয়া আন্ডার গ্রাজুয়েট শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয়। যেখানে শিক্ষার্থীরা সমসাময়িক বিভিন্ন সমস্যা সমাধান করে থাকে তাদের বিজনেস আইডিয়া দিয়ে। এবছর বাকৃবি ক্যাম্পাসের ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে নিযুক্ত হয়েছেন পশুপালন অনুষদের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আবির আনজুম। এছাড়াও অন্যান্য অনুষদের আরো ৩০ জন উদ্যমী শিক্ষার্থী নিয়ে গঠিত হয়েছে এবছরের অর্গানাইজিং কমিটি। হাল্ট প্রাইজ বাকৃবির এবছরের যাত্রা সফল করতে তাদের সাথে গিফট স্পনসর হিসেবে যুক্ত আছে বাকৃবি ক্যাম্পাসের চারটি সফল উদ্যোক্তা প্রতিষ্ঠান বিত্ত, ইন্তিজা, কালার ক্লাসিকস এবং আর্বান ফার্মারস।

হাল্ট প্রাইজ মূলত চারটি ধাপে অনুষ্ঠিত হয়। অন ক্যাম্পাস রাউন্ড, রিজিওনাল রাউন্ড, গ্লোবাল এক্সিলারেটর এবং গ্লোবাল ফাইনাল। গ্লোবাল ফাইনালে জয়ী দল পুরষ্কার হিসেবে এক মিলিয়ন ডলার পেয়ে থাকে। এছাড়াও এবছর বাকৃবি অন ক্যাম্পাস রাউন্ডের জয়ী দলগুলোর জন্য রয়েছে আকর্ষণীয় পুরষ্কার।

  •  
  •  
  •  
  •  
ad0.3