কাশ্মীর দখল করে পাকিস্তানের হাতে তুলে দেবে তালেবান: পিটিআই নেত্রী

আন্তর্জাতিক ডেস্কঃ আফগানিস্তান এখন তালেবানের দখলে। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তালেবানশাসিত আফগানিস্তানের অবস্থা বিশ্বব্যাপী নিন্দিত ছিল। মাত্র তিনটি দেশ পাকিস্তান, সংযুক্ত আরব আমিরাত ও সৌাদি আরব তাদের সমর্থন করেছিল ওই সময়।

এবার তালেবানের প্রতি সমর্থন জানালেও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সরকার তালেবানকে সামরিক মদতের কথা স্বীকার করেনি। গত ১৫ আগস্ট তালেবানরা কাবুল দখল করার পর ইমরান খান বলেছিলেন, আফগান জনতারা দীর্ঘদিন পর দাসত্বের শৃঙ্খল ভেঙে ফেললেন। তবে ইমরান খান এ বক্তব্যে তালেবানের নাম উচ্চারণ করেননি।

তবে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ)-এর নেত্রী নীলম ইরশাদ শেখ মন্তব্য করেছেন, আফগানিস্তান দখলের জন্য তালিবানকে সাহায্য করেছে ইসলামাবাদ। এর বিনিময়ে কাশ্মীর দখল করে পাকিস্তানের হাতে তুলে দেবে তালিবান।

সম্প্রতি পিটিআই-এর ওই নেত্রীর এমন মন্তব্য ঘিরে বিতর্কের শুরু হয়েছে পাকিস্তানের রাজনীতিতে।

মঙ্গলবার (২৪ আগস্ট) পাকিস্তানের একটি টিভি চ্যানেলের বিতর্কে নীলম বলেন, তালেবান বলেছে, তারা আমাদের পাশে রয়েছে এবং কাশ্মীরের মুক্তির জন্য আমাদের সাহায্য করবে। পাক গুপ্তচর সংস্থা আইএসআই প্রত্যক্ষভাবে আফগান তালেবানকে সাহায্য করেছে বলেও দাবি করেন তিনি।

তিনি আরও বলেন, তালেবান জানিয়েছে, তাদের এবং কাশ্মীরের মানুষের সঙ্গে খারাপ আচরণ করেছে ভারত। এ কারণে ভারতের হাত থেকে কাশ্মীরকে মুক্ত করার জন্য পাকিস্তানের পাশে থাকবে তারা।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: , , ,