ভারতের ইতিহাসে করোনা শনাক্তের নতুন রেকর্ড!

india

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতে করোনা সংক্রমণের ঊর্ধগতি কোনোভাবেই থামছে না। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ১ লাখ ৮৪ হাজার ৩৭২ জনের নতুন করে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে। যা দেশটির ইতিহাসে নতুন রেকর্ড। একদিনে মৃত্যু হয়েছে ১ হাজার ২৭ জনের।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, এই মুহূর্তে ভারতে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ১৩ লাখ ৬৫ হাজার ৭০৪। ভারতে মোট মৃত্যু হয়েছে এক লাখ ৭২ হাজার ৮৫ জনের। ওয়ার্ল্ডোমিটারের হিসেব অনুযায়ী, বিশ্বের আক্রান্তদের মধ্যে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ভারত। মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৮ লাখ ৭৩ হাজার ৮২৫।

অতিরিক্ত সংক্রমণ রোধে বিভিন্ন বিধি-নিষেধ জারি করেছে রাজ্য সরকারগুলো। ইতিমধ্যে ১৫ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করেছে ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্র। মঙ্গলবার রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে এক ঘোষণায় এই তথ্য জানিয়েছেন।

এদিকে পশ্চিমবঙ্গে সামাজিক দূরত্ব তো দূর অস্ত, বেশিরভাগ মানুষ আর মাস্ক পরারও আর প্রয়োজন মনে করছেন না। আট দফায় ভোট চলছে বাংলায়। মিটিং-মিছিল-পদযাত্রা, জোরকদমে চলছে প্রচার। ফলে দ্বিতীয় দফায় দৈনিক সংক্রমণে রেকর্ড ভাঙছে করোনাভাইরাস। সোমবার রাজ্যে ৪ হাজার ৫১১ জন করোনা শনাক্ত হয়েছে। যা ছিল করোনাকালে সর্বোচ্চ।

  •  
  •  
  •  
  •