ফিলিস্তিনিদের উপর ইসরায়েলি হামলায় যুক্তরাষ্ট্রের মুসলিম সম্প্রদায়ের নিন্দা

islam

আন্তর্জাতিক ডেস্কঃ গত শুক্রবার আল আকসা মসজিদে মুসলিমদের উপর হামলার জন্য ইসরায়েলকে দায়ী করেছে আমেরিকান মুসলিম সংগঠন। গত রবিবার এক বিবৃতিতে তারা এ কথা বলে। রমযান মাসে ইবাদতরত মুসলমানদের উপর এই হামলায় প্রায় দুই শতাধিক ফিলিস্তিনি মুসলিম আহত হন।

ইউএস কাউন্সিল অফ মুসলিম অর্গানাইজেশন হল আমেরিকার সবচেয়ে বড় মুসলিম সংগঠন জোট। তাদের এক বিবৃতিতে তারা রাতের আঁধারে ইসরায়েলি বাহিনীর মসজিদে হামলা এবং স্টান গ্রেনেড ব্যবহার করে মুসলিমদের ছত্রভঙ্গ করার চেষ্টার তীব্র নিন্দা করে। তারা ইসরায়েল সরকার এবং তাদের সংগঠনকে কোনরকম আর্থিক সহায়তা প্রদান না করার জন্য প্রেসিডেন্ট জো বাইডেন ও তার সরকারের প্রতি আহবান জানায়।

অন্যদিকে কাউন্সিল অফ আমেরিকান-ইসলামিক রিলেশন (সিএ আই আর) সংবাদমাধ্যম এবং সাংবাদিকদের এই ঘটনাকে “সংঘর্ষ” বলে আখ্যায়িত করা থেকে বিরত থাকতে আহবান করে। এই ঘটনাকে সংঘর্ষ বললে তা নিপীড়িত মুসলিম এবং অত্যাচারী ইসরায়েলি বাহিনীকে একই কাতারে ফেলছে বলে মত ব্যক্ত করেন সংগঠনটির এক্সিকিউটিভ ডিরেক্টর নিহাদ আওয়াদ।

এই বছরের শুরুতে পূর্ব জেরুজালেমে অবস্থিত ইসরায়েলের কেন্দ্রীয় আদালত সাতটি প্যালেস্তিনি পরিবারকে উচ্ছেদের রায় দেয়। এর জের ধরে প্যালিস্তিরা অধিকৃত পূর্ব জেরুজালেমের শেখ জারার বাসিন্দাদের সাথে সংহতি জানিয়ে প্রতিবাদ করে৷ ঘটনার জের ধরে শুক্রবার সন্ধার পর আল আকসা মসজিদে এই ঘৃণ্য হামলা চালানো হয়।

  •  
  •  
  •  
  •  
ad0.3