গাজা শহরের হামাসের ব্রিগেড কমান্ডার নিহত

aaa

আন্তর্জাতিক ডেস্কঃ ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫৩ জনে দাঁড়িয়েছে। এরমধ্যে হামাসের সামরিক শাখার ১৫ সদস্যকে হত্যার দাবি করেছে ইসরায়েল।

ইসরায়েলি সিন বেট নিরাপত্তা বাহিনী বলেছে, নিহতদের মধ্যে গাজা শহরের হামাসের ব্রিগেড কমান্ডার বাসেম ইসাও রয়েছেন।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, এটি কেবল শুরু। আমরা তাদের এমনভাবে আঘাত করব, যা তারা স্বপ্নেও ভাবেনি।

কমান্ডার, অন্যান্য নেতা ও যোদ্ধা হারানোর কথা স্বীকার করেছে হামাস। এক বিবৃতিতে প্রতিরোধ আন্দোলনটি জানিয়েছে, হাজার হাজার নেতা ও সেনা তাদের পথ অনুসরণ করবে।

সহিংসতা প্রশমনে মিসর, কাতার ও জাতিসংঘের অস্ত্রবিরতি চেষ্টা কাজে আসছে না। ২০১৪ সালের যুদ্ধের পর দুই পক্ষের মধ্যে এটিই সবচেয়ে ভয়াবহ লড়াই।

উল্লেখ্য গত শুক্রবার থেকে পূর্ব জেরুজালেমের আল আকসা মসজিদ প্রাঙ্গণে দফায় দফায় ইসরায়েলি পুলিশের সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষ চলছে।

পূর্ব জেরুজালেমের শেখ জারাহ জেলা থেকে ৭০টির বেশি ফিলিস্তিনি পরিবার উচ্ছেদের ঝুঁকির মুখে পড়েছে। তা নিয়েই উত্তেজনার শুরু হয়।

সোমবার ভোরে আবারও ইসরায়েলি বাহিনী আল আকসায় ঢুকে পড়ে। সেখানে তারা ফিলিস্তিনি মুসল্লিদের ওপর রাবার বুলেট, কাঁদানে গ্যাসের শেল ও বোমা ছুড়েছে। এতে শতাধিক ব্যক্তি আহত হয়েছেন।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: , ,