ভারতের প্রতিরক্ষা প্রধানের হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৪

নিউজ ডেস্ক:

ভারতের সশস্ত্র বাহিনীর প্রধান বিপিন রাওয়াতকে বহনকারী একটি হেলিকপ্টার জঙ্গলের মধ্যে হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে জানা গেছে। বিধ্বস্ত হওয়া ওই হেলিকপ্টারে বিপিন রাওয়াতের স্ত্রীসহ ৯ জন আরোহী ছিলেন।

স্থানীয় সময় ১২টা ৪০ মিনিটের দিকে ভারতের তামীলনাড়ু রাজ্যে বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় ৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া দুই জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

হেলিকপ্টারটি নীলগিরি জেলার ওয়েলিংটন ডিফেন্স সার্ভিস ট্রেইনিং ইন্সটিটিউশনের উদ্দেশে যাত্রা করেছিল। এমআই সিরিজের ওই হেলিকপ্টারটি সুলুর এলাকায় অবস্থিত সামরিক ঘাঁটি থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরেই নীলগিরিতে বিধ্বস্ত হয়। বিভিন্ন টেলিভিশন চ্যানেলে এই ঘটনার বেশ কিছু ফুটেজ প্রকাশ করা হয়েছে। এতে হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ পড়ে থাকতে দেখা গেছে। সেখানে উদ্ধারকাজ চলছে। বিধ্বস্ত হওয়া ওই হেলিকপ্টারে ৯ জন আরোহী ছিলেন। দুর্ঘটনায় বিপিন রাওয়াত বেঁচে আছেন কিনা বা তার অবস্থা এখন কেমন সে বিষয়ে কিছু জানা যায়নি।

এক টুইট বার্তায় ভারতের বিমান বাহিনীর পক্ষ থেকে ওই দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। টুইট বার্তায় জানানো হয়েছে, দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারে ছিলেন দেশটির চিফ অব ডিফেন্স স্টাফ। তিনি আজ সকালেই দিল্লি থেকে সুলুর ঘাঁটিতে গিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
ad0.3