বাইডেনের বাড়ি থেকে আরও গোপন নথি উদ্ধার

আন্তর্জাতিক ডেস্কঃ

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ডেলাওয়ারের বাড়িতে ১৩ ঘণ্টাব্যাপী তল্লাশি চালিয়ে আরও ছয়টি গোপন নথি উদ্ধার করেছে তদন্তকারী কর্মকর্তারা। বাইডেনের এক আইনজীবী এ তথ্য নিশ্চিত করেছেন।

আইনজীবী বব ​​বাউয়ার বলেন, ব্যক্তিগতভাবে হাতে লেখা নোট ও আশপাশের বিভিন্ন সামগ্রীও নিয়ে যাওয়া হয়েছে। যদিও এসময় বাইডেন ও তার স্ত্রী সেখানে উপস্থিত ছিলেন না।

বাউয়ার শনিবার এক বিবৃতিতে বলেছেন, প্রেসিডেন্ট বাইডেন তার বাড়িতে তল্লাশি চালানোর জন্য বিচার বিভাগের কর্মকর্তাদের অনুমতি দিয়েছিলেন।

এই মাসের শুরুর দিকে বাইডেনের আইনজীবীরা জানান, ২ নভেম্বর ওয়াশিংটন ডিসিতে প্রেসিডেন্টের প্রতিষ্ঠিত থিঙ্ক-ট্যাঙ্ক পেন বাইডেন সেন্টারে গোপন নথির প্রথম ব্যাচ পাওয়া যায়। নথির দ্বিতীয় ব্যাচ ২০ ডিসেম্বর তার উইলমিংটনের বাড়ির গ্যারেজে পাওয়া যায়।

গত বছর যুক্তরাষ্ট্রের রাজনৈতিক অঙ্গন ব্যস্ত ছিল সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাড়ি থেকে পাওয়া গোপন নথি নিয়ে। ট্রাম্প সেগুলো আইন মেনে সংরক্ষণ করেননি বলে অভিযোগ আছে, এ নিয়েও তদন্ত চলছে। পূর্বসূরীর ওই ঘটনা নিয়ে বেশ উদ্বিগ্ন ছিলেন বাইডেন।

এখন তার বাড়ি ও একসময়ের ব্যক্তিগত কার্যালয় থেকে গোপন নথি উদ্ধারের ঘটনা ডেমোক্র্যাটদের রাজনৈতিকভাবে বিব্রতকর পরিস্থিতিতে দাঁড় করিয়েছে।

খবর বিবিসির।

  •  
  •  
  •  
  •  
ad0.3