সাবেক এমপি কর্ণেল কাদেরের বাড়ী থেকে পিস্তুল ও গুলি উদ্ধার

গাইবান্ধা প্রতিনিধি
এমপি মঞ্জুরুল ইসলাম লিটনকে হত্যা মামলায় গ্রেফতার মূল পরিকল্পনাকারী ও অর্থ যোগানদাতা জাতীয় পার্টির সাবেক এমপি কর্ণেল (অব.) ডা. আবদুল কাদের খাঁনের গ্রামের বাড়ি থেকে একটি পিস্তুল, ৬ রাউ- গুলি ও একটি ম্যাগজিন উদ্ধার করেছে পুলিশ।

বুধবার রাত ১টার দিকে কর্ণেল আবদুল কাদের খাঁনের সুন্দরগঞ্জ উপজেলার ছাপরহাটি ইউনিয়নের পশ্চিম ছাপরহাটি (খাঁনবাড়ী) গ্রামের বাড়ি উঠানে গর্তের নিচ থেকে পিস্তুল, গুলি ও ম্যাগজিন উদ্ধার করা হয়।
এরআগে, বুধবার দুপুর থেকে রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আহম্মেদ বশিরের নেতৃত্বে জেলা পুলিশ সুপার মো. আশরাফুল ইসলামসহ পুলিশের উদ্ধর্তন কর্মকর্তার একটি দল ও ফায়ার সার্ভিসের ইউনিট পুরো বাড়ি ঘিরে রেখে তল্লাসি চালায়। এছাড়া বাড়ির সামনের তিনটি পুকুরের পানি মেশিন দিয়ে সেচ দিয়ে অভিযান শুরু করেন।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘কর্ণেল আবদুল কাদের খাঁদের খানের দেওয়া তথ্য অনুয়ায়ী তার বাড়ির উঠানের গর্তে রাখা একটি পিস্তুল, ছয় রাউ- গুলি ও ম্যাগজিন উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া পিস্তুলটি এমপি লিটন হত্যাকা-ে ব্যবহার করেছিলো হত্যাকা-ে অংশ নেওয়া কিলাররা। লিটন হত্যায় তিন ধরণের অস্ত্র ব্যবহার করা হয়। তারমধ্যে কর্ণেল কাদের খাঁন একটি পিস্তুল ও ১০ রাউন্ড গুলি আগেই জমা দেন। এ নিয়ে দুটি অস্ত্র পুলিশের কাছে রয়েছে। অন্য অস্ত্রটিও উদ্ধার করতে পুলিশ তৎপর রয়েছে’।

তিনি আরও বলেন, ‘কর্ণেল আবদুল কাদের খাঁনকে গ্রেফতারের পর তার বাড়িতে অস্ত্র ও গুলি আছে এমন তথ্য নিয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা দুপুর থেকে অভিযান শুরু করে। অভিযানে পুরো বাড়ি ঘিরে রেখে তল্লাসী চালানো হয়। এছাড়া বাড়ির সামনের তিনটি পুকুরের মধ্যে দুটি পুকুর সেচ দিয়ে তল্লাসি চালানো হয়। কিন্তু রাত পৌনে ৯টা পর্যন্ত সেখানে কোন অস্ত্র উদ্ধার না হওয়ায় প্রথম দিনের মতো অভিযান সম্পাপ্ত করা হয়’।

  •  
  •  
  •  
  •