খালেদা জিয়ার বাসায় ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত

khaleda

নিউজ ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাসা ‘ফিরোজায়’ তিনিসহ ৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রোববার (১১ এপ্রিল) বিকালে খালেদা জিয়াকে দেখে আসার পর সাংবাদিকদের এ তথ্য জানান তার ব্যক্তিগত চিকিৎসক মো. আল মামুন।

তিনি বলেন, খালেদা জিয়াসহ তার বাসার ৯ জনের করোনা টেস্টের রেজাল্ট পজিটিভ এসেছে। খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা স্থিতিশীল। তার মধ্যে করোনার কোনো উপসর্গ নেই। তিনি সম্পূর্ণ সুস্থ আছেন। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী বাসাতেই তিনি চিকিৎসা নেবেন।

তিনি আরও জানান, খালেদা জিয়ার গৃহকর্মী ফাতেমাসহ ৮ জন করোনা আক্রান্ত হওয়ায় খালেদা জিয়ার নমুনা পরীক্ষা করা হয়। ব্যক্তিগত নিরাপত্তার কারণে প্রথমদিকে তার করোনা আক্রান্তের বিষয়টি গোপন রাখা হয়েছিল।

এর আগে খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর৷ তার আগে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে তার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি জানানো হয়৷

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা নিশ্চিত হয়েছি যে, আইসিডিডিআর,বিতে করা নমুনা পরীক্ষায় খালেদা জিয়ার করোনা পজিটিভ এসেছে। তবে এখন পর্যন্ত তার কোনো শারীরিক উপসর্গ নেই। তিনি শারীরিকভাবে সুস্থ আছেন, ব্যক্তিগত চিকিৎসকরা ইতোমধ্যে তার চিকিৎসা শুরু করেছেন বলেও জানান মির্জা ফখরুল৷

উল্লেখ্য দুর্নীতির দুই মামলায় দণ্ড নিয়ে তিন বছর আগে কারাগারে গিয়েছিলেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। গত বছর দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর সরকার নির্বাহী আদেশে তাকে সাময়িক মুক্তি দেয়।

এরপর গত বছরের ২৫ মার্চ থেকে গুলশানের এই বাড়িতেই রয়েছেন তিনি। এই এক বছরে নিকটাত্মীয় ছাড়া বিএনপি নেতারা কালেভদ্রেই তার দেখা পেয়েছিলেন।

  •  
  •  
  •  
  •