টিকটক বন্ধে দ্রুত ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সরকারি পর্যায়ে টিকটক বন্ধের আলোচনা চলছে। এ বিষয়ে আমি পরিবারের কর্তাব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানাই। ছেলে-মেয়েরা কোথায় কী করছে তা দেখবেন না?

বুধবার (২৩ জুন) রাজধানীর পুরাতন কারাগার কনভেনশন হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে কারাবন্দিদের ১০০ সন্তানকে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সম্প্রতি টিকটকের মাধ্যমে অপরাধ ছড়িয়ে পড়েছে। টিকটিক মডেলদের ভারতে পাচার নিয়ে গত কয়েকদিন বেশ কিছু সংবাদ পরিবেশ হয় দেশি-বিদেশি গণমাধ্যমে। ভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশি তরুণী নির্যাতনের ঘটনায় আলোচনায় আসা ‘টিকটক হৃদয় বাবুর’ এক নারী সহযোগীসহ মানবপাচারে জড়িত অভিযোগে সোমবার সাতজনকে গ্রেপ্তারও করে পুলিশ।

টিকটক হচ্ছে সঙ্গীত ভিডিও প্ল্যাটফর্ম এবং সামাজিক নেটওয়ার্ক। যা সেপ্টেম্বর ২০১৬ সালে চালু করা হয়েছিল। টিকটকের প্রতিষ্ঠাতা ঝাং ইয়েমিং।বর্তমানে এটি এশিয়ার নেতৃস্থানীয় ছোট ভিডিও প্ল্যাটফর্ম এবং বিশ্বব্যাপী সবচেয়ে বড় সঙ্গীত ভিডিও সম্প্রদায় হিসেবে এটি বিশ্বের দ্রুততম ক্রমবর্ধমান অ্যাপ্লিকেশন হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে।

অ্যাপটি ২০১৮ সালের জুন মাসে ১৫০ মিলিয়ন সক্রিয় ব্যবহারকারীর মাইলফকে (৫০০ মিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারী) পৌঁছেছে। ২০১৮ সালের প্রথম ত্রৈমাসিকে বিশ্বের সবচেয়ে বেশি ডাউনলোড করা অ্যাপ্লিকেশন ছিল এটি।

  •  
  •  
  •  
  •  

Tags: