কাউন্সিলরের দেওয়া টোকেন ছাড়া দেয়া যাচ্ছে না টিকা!

নিউজ ডেস্ক:

গণটিকা নিতে টোকেনের অভিযোগ উঠেছে গাজীপুর মহানগরীর ২১ নম্বর ওয়ার্ডে স্থানীয় কাউন্সিলরের বিরুদ্ধে। টোকেন ছাড়া টিকা কেন্দ্রে গিয়ে শনিবার বিপাকে পড়েতে হয়েছে সাধারণ মানুষকে। এ ঘটনায় ওই স্থানীয়দের মধ্যে তীব্র ক্ষোভ দেখা দেয়।

স্থানীয়রা অভিযোগ করেন, শনিবার সকালে ২১ নম্বর ওয়ার্ডের বিপ্রবর্থা স্কুল কেন্দ্রে টিকা নিতে গেলে সেখানে দায়িত্বপ্রাপ্তরা তাদের কাছে কাউন্সিলরের দেওয়া টোকেন দেখাতে বলেন। টোকেন না থাকায় তাদের টিকা দেওয়া হয়নি। অনেকে কেন্দ্রে গিয়ে টিকা না নিয়ে বাড়ি ফেরত আসেন। কাউন্সিলরের ঘনিষ্ঠরাই টোকেন পায়। এলাকায় টোকেনের খবর ছড়িয়ে পড়লে টিকা কেন্দ্রে আসা মানুষের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

এ ব্যাপারে ওয়ার্ড কাউন্সিলর এসএম ফারুক আহমেদ বলেন, এ ওয়ার্ডে প্রায় ২২ হাজার লোক রয়েছে। স্থানীয় গণ্যমান্য লোকদের সঙ্গে পরামর্শ করে ছয়টি এলাকা থেকে ১০০ জন করে লোক বাছাই করে তাদের টিকার টোকেন দিয়েছি। উদ্দেশ্য ছিল হয়রানী বা বিশৃঙ্খলা যাতে না না হয়। কোন বিশেষ উদ্দেশ্যে টোকেন দেওয়া হয়নি।

তিনি জানান, সমালোচনা দেখা দেয়ায় তিনি টোকেন প্রত্যাহার করে নেন। পরে সবাই লাইনে দাঁড়িয়ে টিকা নিয়েছেন। কাজটি ভুল ছিল স্বীকার করেন করেন তিনি।

গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জানান, সিটির নাগরিকরা কেবল জাতীয় পরিচয়পত্র নিয়ে টিকাদান কেন্দ্রে গেলেই করোনার টিকা দেওয়া হবে। যারা টিকাদান কেন্দ্রে আগে যাবেন তারা আগে টিকা পাবেন। এ জন্য কারো কোন টোকেনের প্রয়োজন নেই। যদি কেউ টোকেন দিয়ে টিকার ব্যবস্থা করেন তবে তা সঠিক করেননি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

  •  
  •  
  •  
  •  
ad0.3