দোয়া মাহফিলে‌ রুয়েট ছাত্রলীগের হাতাহাতি

নিউজ ডেস্ক :

আজ বুধবার (০৩ নভেম্বর ) দুপুরে,জেল হত্যা দিবসের অনুষ্ঠানকে কেন্দ্র করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।

মসজিদে দোয়া অনুষ্ঠান করা নিয়ে উভয়পক্ষের মধ্যে এ হাতাহাতি ও ধাওয়া দেওয়ার ঘটনা ঘটে। পরে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের সমাধিতে বুধবার পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করে রুয়েট ছাত্রলীগের সহ-সভাপতি ওসমান হায়দার তমাল এবং ছাত্রলীগ নেতা তানভির আহমেদ আবির ও তাদের অনুসারীরা। কর্মসূচির অংশ হিসেবে বাদ জোহর রুয়েট মসজিদে উভয়পক্ষই শহীদ এএইচএম কামারুজ্জামানসহ অন্যান্য শহীদের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করে। এই দোয়া মাহফিল আগে-পরে করা নিয়ে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে তা ধাক্কাধাক্কি ও হাতাহাতিতে রূপ নেয়। এ নিয়ে ক্যাম্পাসে উত্তেজনার সৃষ্টি হলে তমাল গ্রুপের ছাত্রলীগ নেতাকর্মীরা আবির ও তার অনুসারীদের ধাওয়া করে ক্যাম্পাস থেকে বের করে দেয়। খবর পেয়ে রুয়েটের পার্শ্ববর্তী নগরীর মতিহার থানা পুলিশ ক্যাম্পাসে আসলে পরিস্থিতি শান্ত হয়।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তুহিন বলেন, “দু’পক্ষের উত্তেজনার পর ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য পুলিশ তৎপর রয়েছে।”

তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

  •  
  •  
  •  
  •  
ad0.3