১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট‌ বন্ধ, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

নিউজ ডেস্ক:

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় সৃষ্ট উত্তেজনার জেরে ১৩ ডিসেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার দ্বিতীয় দিনের মতো শুরু হওয়া সিন্ডিকেট বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আজ বিকেল ৪টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

আজ দুপুরে কুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রকৌশলী মো. আনিসুর রহমান ভূঁঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, “খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭৮তম জরুরি সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্‌স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা সুষ্ঠু তদন্তের জন্য এবং বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির আশঙ্কায় (আজ) ৩ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হলো। একই সঙ্গে আজ বিকেল ৪টার মধ্যে আবাসিক ছাত্র-ছাত্রীদের নিজ নিজ হল ত্যাগ করার নির্দেশ প্রদান করা হলো।”

উল্লেখ্য যে, অধ্যাপক সেলিম হোসেনকে হত্যা করা হয়েছে দাবি করে গতকাল বৃহস্পতিবার থেকে একাডেমিক কার্যক্রম বর্জন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

আজ সকাল ১০টার দিকে গতকালের মুলতবি হওয়া জরুরি সিন্ডিকেট সভা শুরু হয়। সকালে ছাত্রলীগ পাঁচ দফা দবিতে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়। অপরদিকে, সাধারণ ছাত্রদের একটি দল দূরে ক্যাম্পাসে অবস্থান নেয়।

  •  
  •  
  •  
  •  
ad0.3