ইবি ছাত্রলীগের ‘ভুয়া কমিটি’!

নিউজ ডেস্ক:

শনিবার রাত সাড়ে ১১টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের প্যাডে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ও সম্মেলনের জন্য পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে কেন্দ্র থেকে জানানো হয় ওই বিজ্ঞপ্তিটি ভুয়া।

তবে কে বা কারা কেন্দ্রীয় ছাত্রলীগের প্যাড এবং সভাপতি-সম্পাদকের স্বাক্ষর নকল করে এমন ভুয়া বিজ্ঞপ্তি ছড়িয়েছে বিষয়টি জানে না কেউ।এ নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন কেন্দ্রীয় ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

ওই প্যাডে নাম থাকা এক ছাত্রলীগ নেতা জানান, বিশ্ববিদ্যালয়ের আল ফিকহ্ অ্যন্ড লিগ্যাল স্ট্যাডিস বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী তাকে প্রথম এই বিজ্ঞপ্তি ম্যাসেঞ্জারে দেয় এবং অভিনন্দন জানায়। ওই শিক্ষার্থীই সবাইকে দিয়েছে বলে দাবি তার।

বিজ্ঞপ্তিতে উল্লেখ থাকা ছাত্রলীগের পাঁচ নেতাসহ অন্য নেতাকর্মীরা এ ঘটনায় প্রতিবাদ জানিয়ে তদন্তের মাধ্যমে জড়িতদের খুঁজে বের করে শাস্তির দাবি জানান।

এদিকে, ভুয়া বিজ্ঞপ্তিকে উদ্দেশ্যপ্রণোদিত ও নিজেদের জন্য সম্মানহানিকর দাবি করে রবিবার বিকেলে ইবি থানায় সাধারণ ডায়েরি করেছেন বিজ্ঞপ্তিতে উল্লেখিত ছাত্রলীগ নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত, বিপুল হোসেন খান ও অনিক হাসান।

এ বিষয়ে পদপ্রত্যাশিত নেতা নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, “এই বিজ্ঞপ্তি আমাদের ও দলের জন্য সম্মানহানির। আমরা থানায় জিডি করেছি। কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে দাবি, এর সঙ্গে জড়িতদের তদন্তের মাধ্যমে খুঁজে বের করে সমুচিত শাস্তি দেওয়া হোক।”

ইবি শাখার তত্ত্বাবধায়কের দায়িত্বে থাকা কেন্দ্রীয় কমিটির তথ্য প্রযুক্তি উপ-সম্পাদক আশিকুর রহমান রুপক বলেন, “প্রকাশিত বিজ্ঞপ্তিটি ভুয়া। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পক্ষ থেকে এরকম কোনো বিজ্ঞপ্তি দেওয়া হয়নি। এটা নিয়ে তদন্ত করা হবে। একটা টিম কাজ করছে, যারাই এ কাজের সাথে জড়িত অবশ্যই খুঁজে বের করা হবে।”

  •  
  •  
  •  
  •  
ad0.3