সিভিল সার্ভিস কর্মকর্তাদের পিএইচডি অর্জনের লক্ষ্যে শিক্ষাবৃত্তির আবেদন আহবান

pori

নিউজ ডেস্কঃ “উন্নত দেশের মর্যাদা অর্জনের লক্ষ্যে পরিকল্পনা পরিকাঠামো সক্ষমতা বৃদ্ধিকরণ (১ম সংশোধিত)” (এসসিডিপিএস) প্রকল্পের আওতায় পিএইচডি (অভ্যন্তরীণ ও বৈদেশিক) ডিগ্রি অর্জনের লক্ষ্যে শিক্ষাবৃত্তি গ্রহণের জন্য আগ্রহী কর্মকর্তাদের নিকট থেকে আবেদন পত্র চেয়েছে পরিকল্পনা কমিশন।

বৃহস্পতিবার (১৫ জুলাই) এ সম্পর্কিত একটি বিজ্ঞপ্তিতে পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগ আবেদন পত্র আহবান করে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এসসিডিপিএস প্রকল্পের আওতায় কর্মকর্তাদের পিএইচডি (অভ্যন্তরীণ ও বৈদেশিক) ডিগ্রি অর্জনের ক্ষেত্রে শিক্ষাবৃত্তির সুযোগ রয়েছে। আগ্রহী প্রার্থীরা ৩০ জুলাইয়ের মধ্যে আবেদন করতে পারবেন।

পরিকল্পনা কমিশনের আরেকটি বিজ্ঞপ্তিতে বলা হয়, “উন্নত দেশের মর্যাদা অর্জনের লক্ষ্যে পরিকল্পনা পরিকাঠামো সক্ষমতা বৃদ্ধিকরণ (১ম সংশোধিত)” প্রকল্পের আওতায় পরিকল্পনা কমিশনের ৩০ জন সিভিল সার্ভিস কর্মকর্তার IELTS পরীক্ষা ফী (Reimbursement) প্রদানের সংস্থান রয়েছে। একজন প্রার্থীর অনুকূলে মাত্র একবার উক্ত পরীক্ষার ফী প্রদান করা হবে। আগ্রহী ও যোগ্য কর্মকর্তাবৃন্দকে নিয়ন্ত্রণকারী কর্মকর্তা/ কর্তৃপক্ষকে অবহিত রেখে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্প পরিচালক বরাবরে নির্ধারিত ফরমে নাম তালিকাভুক্তর জন্য আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, পরীক্ষার ফী পূর্ণভরনের আবেদন বিবেচনার জন্য IELTS পরীক্ষার প্রত্যেক ব্যান্ডে কমপক্ষে ৬.০ সহ গড়ে ৬ বা ততোধিক নম্বর পেতে হবে। আবেদনকারীদের আবেদন পত্র জমা দেওয়ার ২ মাসের মধ্যে IELTS পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রার্থীকে অবশ্যই ফলাফল প্রকাশের একমাসের মধ্যে সনদ, প্রদানকৃত ফী জমা দানের মূল রশিদ / ভাউচার, পূর্ণভরনের বিল আবেদনসহ প্রকল্প পরিচালকের বরাবরে জমা দিতে হবে। বিজ্ঞপ্তি প্রকাশের তারিখের পরে অনুষ্ঠিত পরীক্ষার ফী পূর্ণভরনের দাবি বিবেচনা করা হবে।

এছাড়া বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকে নির্ধারিত সময়ের মধ্যে প্রথম প্রাপ্ত ৩০ জন আবেদনকারীকে প্রাথমিকভাবে পরীক্ষার ফী পূর্ণভরনের সুযোগ প্রদান করা হবে। বাকিদেরকে অপেক্ষমান তালিকায় অন্তর্ভুক্ত করা হবে এবং প্রথম তালিকার আবেদনকারীদের কেউ পরীক্ষায় অংশগ্রহণে অপারগ / অসফল হলে তাঁর স্থলে অপেক্ষমানদের সুযোগ প্রদান করা হবে।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: ,