বাংলাদেশ জীববিজ্ঞান অলিম্পিয়াড ময়মনসিংহ আঞ্চলিক কমিটি ২০২২ গঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ জীববিজ্ঞান অলিম্পিয়াড এর ময়মনসিংহ আঞ্চলিক কমিটি ২০২২ গঠিত হয়েছে। নতুন এই কাযনির্বাহী কমিটিতে প্রফেসর ড. এ কে এম জাকির হোসেন কে সভাপতি ও মোঃ রাইসুল আসাদ প্রিন্সকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছে।

সহ-সভাপতি পদে প্রফেসর ড. মোঃ সহিদুজ্জামান, প্রফেসর ড. মোঃ সবিবুল হক ও  মোঃ নাজমুল কবির কে দায়িত্ব দেওয়া হয়েছে।

কার্যনির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক হিসেবে মোঃ রাইআন ইসলাম ও রাফিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক পদে মোঃ মোত্তাকিন বিল্লাহ্ পারভেজ নির্বাচিত হয়েছেন। সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন নুসরাত জাহান ও সামিয়া রশিদ।

পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পেয়েছেন জান্নতুন নাঈম ও সহ-পরীক্ষা নিয়ন্ত্রক  হিসেবে প্রনব পাল।

কোষাধ্যক্ষ পদে ফাতেমা সিদ্দিকা মুন্নি, দপ্তর সম্পাদক পদে অলক পন্ডিত, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আসিফ আহম্মেদ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ফাবিহা ফেরদৌস, গবেষণা ও প্রশিক্ষণ সম্পাদক পদে জান্নাতুল ফেরদৌস যুথী  এবং সহ- গবেষণা ও প্রশিক্ষণ সম্পাদক পদে আশরাফুল ইসলাম ইমরান নির্বাচিত হয়েছেন।

এছাড়া তথ্য ও শিক্ষা সম্পাদক পদে রোকাইয়া রিয়া, সহ-তথ্য ও শিক্ষা সম্পাদক পদে মোছাঃ আয়েশা আকতার, মিডিয়া সম্পাদক পদে এম শফিউল ইসলাম শান্ত এবং সহ-মিডিয়া সম্পাদক পদে আয়েশা আক্তার স্বর্ণা নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ জীববিজ্ঞান অলিম্পিয়াড কেন্দ্রিয় কমিটির সভাপতি ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া ও সাধারণ সম্পাদক ড. সৌমিত্র চক্রবর্তী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

প্রতিবছরের ন্যায় এ বছর ও বাংলাদেশ জীববিজ্ঞান অলিম্পিয়াড এর ময়মনসিংহ আঞ্চলিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১৬ এপ্রিল ২০২২ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় চত্বরে সকাল ৯ টায় উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে শুরু হবে এ প্রতিযোগিতা। এবছর ময়মনসিংহ আঞ্চলিক প্রতিযোগিতায় তিন ক্যাটাগরিতে (জুনিয়র, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক) ৫৪৪ জন অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, অন্যান্য অনেক বিষয়ের মত জীববিজ্ঞানের ক্ষেত্রেও শুরু হয়েছে অলিম্পিয়াড বা আন্তর্জাতিক প্রতিযোগিতা। বাংলাদেশ জীববিজ্ঞান অলিম্পিয়াড আঞ্চলিক ও জাতীয়ভাবে এই প্রতিযোগিতার আয়োজন করে থাকে।

  •  
  •  
  •  
  •  
ad0.3