ইংলিশ ক্রিকেটার বেন স্টোকস গ্রেপ্তার

ক্রীড়া ডেস্ক:

বিপাকে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। সোমবার সকালে ব্রিস্টল থেকে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চতুর্থ ওয়ানডে ম্যাচে বুধবার মাঠে নামা হচ্ছে না তার।

এই প্রতিবেদনটি লেখার সময় জেল থেকে ছাড়া পেয়েছেন স্টোকস। কিন্তু পুলিশি নজরদারিতে রয়েছেন। সেক্ষেত্রে এখনই ব্রিস্টল শহর ছাড়ার অনুমতি পাচ্ছেন না তিনি। তার সঙ্গে চতুর্থ ওয়ানডেতে খেলা হচ্ছে না তারই সতীর্থ অ্যালেক্স হেলসের। স্টোকসের ব্যাপারে জিজ্ঞাসাবাদে পুলিশকে সাহায্য করতে এরই মধ্যে লন্ডন থেকে ব্রিস্টল ফিরেছেন তিনি।

তবে ঠিক কি কারণে এই গ্রেপ্তারের ঘটনা ঘটেছে, সে ব্যাপারে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) কিংবা পুলিশ এখন পর্যন্ত মুখ খোলেনি বলে ইংলিশ গণমাধ্যমে জানানো হচ্ছে। তবে ক্রিক্রেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো সামারসেট ও অ্যাভন পুলিশের বরাত দিয়ে জানাচ্ছে, বেন এমন কোন অপরাধ করেছেন যার জন্য সর্বোচ্চ পাঁচ বছর পর্যন্ত জেল হতে পারে।

ইসিবির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘সোমবার (২৫ সেপ্টেম্বর) সকালে ব্রিস্টল থেকে কোন এক ঘটনার কারণে স্টোকসকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে পরদিন সারারাত পর্যন্ত আটক থাকতে হয়েছে তদন্তের জন্য। এখনও সে লন্ডনে ফেরেনি।’

সেখানে আরও বলা হয়, ‘আজ সকালে (মঙ্গলবার) অনুশীলনে নামেননি হেলস । স্টোকসের সাথেই আছেন তিনি। পুলিশের তদন্তের ব্যাপারে সাহায্য করতে সেখানেই রয়েছেন। আপনারা বুঝতে পারছেন এ ব্যাপারে আমরা আর কিছু এই মুহূর্তে জানাতে পাচ্ছি না। যখন সম্ভব হবে তখন যতটা পারি আরও তথ্য দিয়ে আপনাদেরকে সাহায্য করা হবে।’

ব্রিস্টলে রোববার ক্যারিবিয়ানদের বিপক্ষে ১২৪ রানের বিশাল জয় পাওয়ার ম্যাচে ৬৩ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস খেলেন স্টোকস। তারপর দিনই গ্রেপ্তার হয়েছেন। যদিও এবারই প্রথম গ্রেপ্তার হননি স্টোকস। ২০১২ সালে সারারাত বাইরে কাঁটানোর জন্য তাকে গ্রেপ্তার করে পুলিশ। সেবার মুচলেকা দিয়ে ফিরতে হয়েছিল ইংল্যান্ডের হয়ে ৩৯ টেস্ট, ৬২ ওয়ানডে ও ২১ টি-টোয়েন্টি খেলা স্টোকসকে।

এছাড়া ইংল্যান্ড লায়ন্সের হয়ে এক সফরে রাতভর পান করার অভিযোগে তাকে সফর থেকে ফেরত পাঠানো হয়। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ঘুষি মেরে লকার ভেঙেছিলেন। ফলাফল, ইংল্যান্ডের প্লেনে বাড়ির পথ ধরা।

এছাড়া বাংলাদেশ সফরে এসে ওপেনার তামিম ইকবালের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে দারুণভাবে সমালোচিত হন তিনি। এজন্য জরিমানাও গুণতে হয় তাকে।

তথ্যসূত্র: theguardian.com

  •  
  •  
  •  
  •  

Tags: