সালাহর গোলে শেষ ষোলতে লিভারপুল

স্পোর্টস ডেস্ক:

বেশি না, কমও না। যতটুকু দরকার ছিল ততটুকুই করল লিভারপুল। ততটুকু এনে দেয়ার নায়ক মোহামেদ সালাহ। মিশরীয় ফরোয়ার্ডের দুর্দান্ত গোলে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে নাপোলিকে ১-০ গোলে হারিয়েছে লিভারপুল।

এতে ‘সি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতেও (নকআউট) নাম লিখিয়েছে তারা। আর গ্রুপ টপার হিসেবে শুরু করা ইতালিয়ান ক্লাব নাপোলি তৃতীয় হয়ে নেমে গেছে ইউরোপিয়ান লিগে।

নকআউট নিশ্চিত করতে জার্গেন ক্লপের দলের দরকার ছিল নাপোলিকে ১-০ গোলে হারানো অথবা পরিষ্কার দুই গোলের ব্যবধানে এগিয়ে থাকা। কোনো ঝামেলায় না গিয়ে প্রথম শর্তটাই পূরণ করলো লিভারপুল, সেটা ম্যাচের প্রথমার্ধে সালাহর গোলে।

শুরুতেই অবশ্য এগিয়ে যেতে পারতো লিভারপুল। ম্যাচের ৬ মিনিটের মাথায় সতীর্থের বাড়ানো বল ডি-বক্সে ফাঁকায় পেয়েও দুর্বল শটে জালে জড়াতে পারেননি সালাহ। দুই মিনিট পর মারেক হামসিকের শট ক্রসবারের একটু উপর দিয়ে যায়।

তবে দ্বিতীয় সুযোগ পেয়ে আর মিস করেননি সালাহ। ম্যাচের ৩৪ মিনিটে জেমস মিলনারের পাস পেয়ে ডি-বক্সে ঢুকে গিয়ে গোলরক্ষকের দুপায়ের ফাঁক দিয়ে ডান পায়ের দারুণ এক গোল করে বসেন তিনি। যেটি এবারের চ্যাম্পিয়ন্স লিগে সালাহর তৃতীয় গোল।

দ্বিতীয়ার্ধেও বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল লিভারপুল। সুযোগ পেয়েছিল নাপোলিও। কিন্তু কেউই প্রাপ্য সুযোগের সদ্ব্যবহার করতে পারেনি। ফলে ১-০ গোলের জয় নিয়েই নকআউট নিশ্চিত করে ক্লপের দল।

  •  
  •  
  •  
  •