ওয়েস্ট ইন্ডিজের দায়িত্ব নেবেন টাইগারদের সাবেক কোচ

স্পোর্টস ডেস্ক:

গত সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের হেড কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন স্টুয়ার্ট ল। এরপর থেকে ফিল্ডিং কোচ নিক পোথাসকে দিয়ে অন্তবর্তীকালীন কোচের কাজ চালাচ্ছিলো ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

তবে নতুন বছরের শুরুতে দেশটির ক্রিকেট সমর্থকদের জন্য রয়েছে ভালো সংবাদ। পূর্ণ মেয়াদে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নিতে রাজি হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের হাই পারফরম্যান্স ডিরেক্টর রিচার্ড পাইবাস।

গত ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের হাই পারফরম্যান্স দলের দায়িত্ব নিয়েছিলেন পাইবাস। এ কাজ করতে গিয়ে ক্যারিবীয়দের সর্বস্তরের ক্রিকেট দল ও কোচেদের সাথে যোগাযোগ রাখতে হয়েছে তাকে। সে কারণে দেশের ক্রিকেটের খুঁটিনাটি সম্পর্কে বেশ ভালো জ্ঞান জমা হয়েছে পাইবাসের। তাই তাকেই নতুন কোচের দায়িত্ব দিতে যাচ্ছে ক্যারিবীয়ান ক্রিকেট বোর্ড।

এর আগে ২০১৩ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে দায়িত্বরত ছিলেন পাইবাস। পরে তাকে নতুন চুক্তির প্রস্তাব দেয়া হলে তিনি তা ফিরিয়ে দে। যে কারণে গত বছরের ফেব্রুয়ারিতে পুনরায় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডে তার যোগদানকে ভালোভাবে নেয়নি সবাই।

আন্তর্জাতিক বা ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে কোনো সুনাম না থাকলেও কোচ হিসেবে বেশ ভালো নামডাক রয়েছে পাইবাসের। ১৯৯৯ সালের বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দলের দায়িত্ব নিয়ে তাদের ফাইনালে তুলেছিলেন পাইবাস। এছাড়া ঘরোয়া ক্রিকেটে বেশ কিছু দলের দায়িত্বে ছিলেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে কোচ হিসেবে পাইবাসের সবশেষ অধ্যায়টা ছিলো বাংলাদেশে। ২০১২ সালে মাত্র ৫ মাস বাংলাদেশ ক্রিকেট দলের কোচ ছিলেন তিনি। চুক্তির কিছু বিষয়াদি নিয়ে ঝামেলা দেখা দেয়ায় চুক্তির পুরো সময় শেষ না করেই দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন পাইবাস।

  •  
  •  
  •  
  •