এক বছর পরে জাতীয় দলে খেললেন মেসি

নিউজ ডেস্কঃ

প্রায় এক বছর পরে জাতীয় দলের জার্সিতে খেললেন লিয়োনেল মেসি। এবং গোল করে দেশকে জিতিয়েই প্রত্যাবর্তন স্মরণীয় করে রাখলেন।

বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বে শুক্রবার আর্জেন্টিনা ১-০ হারাল ইকুয়েডরকে। ১৩ মিনিটে একমাত্র গোল মেসি করলেন পেনাল্টি থেকে। দর্শকশূন্য বোকা জুনিয়র্স ক্লাবের স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই পাবলিক অ্যাড্রেস সিস্টেমে বাজানো হচ্ছিল সমর্থকদের চিৎকার। আর গোল হতেই বাজল অনবরত ‘মেসি-মেসি’ ধ্বনি।

জিতলেও ইকুয়েডরের বিরুদ্ধে আর্জেন্টিনা যে প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি, ম্যাচের পরে স্বীকার করেছেন মেসি। তিনি বলেছেন, ‘‘জিতে শুরু করাটা সবসময়ই গুরুত্বপূর্ণ। কারণ আমরা জানি যোগ্যতা অর্জন পর্বের প্রত্যেকটা ম্যাচই কত কঠিন।’’ যোগ করেছেন, ‘‘আমরা ভেবেছিলাম দল আরও ভাল খেলবে। বাস্তবে সেটা হয়নি। প্রায় এক বছর পরে আমরা একসঙ্গে জাতীয় দলের জার্সিতে খেললাম। স্নায়ুর চাপ পরিস্থিতিকে কখনও কখনও জটিল করে তুলছিল।’’

জয়ী উরুগুয়ে: শুক্রবার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে চিলিকে ২-১ হারাল উরুগুয়ে। ৩৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করলেন মেসির প্রাক্তন সতীর্থ লুইস সুয়ারেসও। ৫৪ মিনিটে অ্যালেক্সিস স্যাঞ্চেস ১-১ করেন। সংযুক্ত সময়ে জয়সূচক গোল করেন মাক্সিমিলিয়ানো গোমেস গনসালেস।

  •  
  •  
  •  
  •  

Tags: