তামিমদের ফাইনালে ওঠার লড়াই

নিউজ ডেস্কঃ

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) আজ (রবিবার) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুলতান সুলতানসের মুখোমুখি হবে তামিম ইকবালের দল লাহোর কালান্দার্স। করাচিতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। এই ম্যাচে যে দল জিততে তারা ফাইনালে করাচি কিংসের মুখোমুখি হবে। আর যারা হারবে তারা বিদায় নেবে।

গত রাতে (শনিবার) এলিমিনেটর ম্যাচে পেশোয়ার জালমিকে পরাজিত করে লাহোর কালান্দার্স। মোহাম্মদ হাফিজের ৪৬ বলে অপরাজিত ৭৪ রানের সুবাদে ফাইনালে খেলার আশা বেঁচে থাকে লাহোরের। তামিমরা ৫ উইকেটে হারায় পেশোয়ার জালমিকে। ব্যাট হাতে ১০ বলে ১৮ রান করেন তামিম। শনিবারই প্রথম কোয়ালিফায়ারে করাচি কিংসের কাছে সুপার ওভারে হারে মুলতান সুলতানস।

করাচিতে টস জিতে প্রথমে বোলিং করতে নামে লাহোর। ব্যাটসম্যানদের ছোট-ছোট ইনিংসের সুবাদে ভালো সংগ্রহ পায় পেশোয়ার। ২০ ওভারে ৯ উইকেটে ১৭০ রান করে তারা। দলের পক্ষে শোয়েব মালিক ৩৯, দক্ষিণ আফ্রিকার ভিলিয়ন ১৬ বলে ৩৭ রান করেন।

জবাবে ফখর জামানের সাথে ইনিংস শুরু করেন তামিম। দ্বিতীয় ওভারে দুটি চার মারেন তামিম। তৃতীয় ওভারের প্রথম বলে জামানকে হারালেও, চতুর্থ বলে ছক্কা হাঁকান তামিম। ওই ওভারের শেষ বলে বিদায় নিতে হয় তামিমকে। দলীয় ২৫ রানে তামিম ফিরেন। ২টি চার ও ১টি ছক্কায় ১০ বলে ১৮ রান করেন তামিম।

শুরুতে ৩৩ রানে ৩ উইকেট হারালেও হাফিজের দুর্দান্ত ব্যাটিংয়ে ১৯ ওভারেই জয় নিয়ে মাঠ ছাড়ে লাহোর। ৯টি চার ও ২টি ছক্কায় ৪৬ বলে অপরাজিত ৭৪ রান করে ম্যাচ সেরা হন হাফিজ।

  •  
  •  
  •  
  •  

Tags: