মোস্তাফিজকে অবিশ্বাস্য লাগছে অস্ট্রেলিয়ার, ভারতীয় মিডিয়া বলছে ‘অঘটন’

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে প্রথম দুই ম্যাচে হেরেছে অস্ট্রেলিয়া।মোস্তাফিজের সামনে পড়ে ঘাম ঝরছে অস্ট্রেলিয়ানদের। এই মোস্তাফিজকে খেলা ভীষণ কঠিন, মানছেন অস্ট্রেলিয়ান স্পিন বোলিং অলরাউন্ডার অ্যাশটন অ্যাগার।

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মোস্তাফিজকে প্রশংসায় ভাসালেন তিনি। কাটার মাস্টারকে কঠিন, অবিশ্বাস্য আখ্যা দিয়ে অসি অলরাউন্ডার বলেন, ‘সে সত্যিই খুব কঠিন একজন। খুবই ভালো বোলার। তার স্লো বল করার সামর্থ্য, আপনি যদি স্লো মোশনে দেখেন দেখবেন তার কব্জিটা কিভাবে যে ব্যবহার করে! আসলেই অবিশ্বাস্য, অবিশ্বাস্য সামর্থ্য তার। আশ্চর্যজনক আবিষ্কার।’

মোস্তাফিজের জন্য আলাদা পরিকল্পনার দরকার আছে স্বীকার করে অ্যাগার বলেন, ‘তার স্লো বলগুলো অসাধারণ। কারণ এটা আসলে খুব বেশি স্লো না। এতে আবার অনেক ঘূর্ণিও থাকে। আর এখানে পিচ ধীরগতির, অনেক স্পিন হয়, খুব বেশি পরিবর্তনশীল পিচ। এটা সে দারুণভাবে ব্যবহার করতে জানে। আমার মনে হয়, তার বলের বেশিরভাগই স্লো বল। কঠিন ব্যাপার। তার জন্য আলাদা পরিকল্পনা রাখতে হবে।’

এদিকে অস্ট্রলিয়ার বিপক্ষে দুই ম্যাচেই স্বাগতিকদের জয় এসেছে স্বাভাবিকভাবেই। অনেকটা হেসেখেলে। শুধু ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চকে ছাড়া সফরে এসে বাংলাদেশের বিপক্ষে ন্যূনতম প্রতিরোধও গড়তে পারেনি অজিরা। তার পরেও ভারতের মিডিয়ায় এই জয়কে ‘অঘটন’ হিসেবে উল্লেখ করা হয়েছে।

পশ্চিমবঙ্গের শীর্ষ দৈনিক ‘আনন্দবাজার’ শিরোনাম করেছে- ‘ফের অঘটন, দ্বিতীয় টি২০ ম্যাচেও অস্ট্রেলিয়াকে হারাল বাংলাদেশ।’ খোদ অস্ট্রেলিয়ান মিডিয়া বাংলাদেশি ক্রিকেটারদের প্রশংসা করছে। মুশফিককে খেলতে না দেওয়ার সমালোচনা করছে। তার বিকল্প হিসেবে একাদশে আসা নুরুল হাসানের দুর্দান্ত পারফরম্যান্সের প্রশংসা করছে। সেখানে বাংলাদেশের জয়কে ‘অঘটন’ বানিয়ে ফেলা মানতে পারছেন না ক্রিকেটপ্রেমীরা।

শুধু বাংলাদেশ নয়; ওপার বাংলার ক্রিকেটপ্রেমীরাও মিডিয়ার এমন মনোভাবের সমালোচনা করছেন। তবে এটাও সত্য যে কিছু ভারতীয় মিডিয়া টাইগারদের প্রশংসা করেছে।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: , ,