রেকর্ড গড়লেন মুস্তাফিজুর!

স্পোর্টস ডেস্ক:

চলতি টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশি বোলারদের মধ্যে মুস্তাফিজুর রহমানকে নিয়ে সবচেয়ে বেশি চিন্তিত অস্ট্রলিয়ানরা। তাদের ব্যাটসম্যানরা একাধিকবার স্বীকার করেছেন যে, মুস্তাফিজকে তারা বুঝতে পারছেন না। মুস্তাফিজের বিপক্ষে কোনো পরিকল্পনাই তাদের কাজে লাগছে না। সিরিজের তৃতীয় এবং চতুর্থ ম্যাচে মাত্র ৯ রান করে দিয়েছেন মুস্তাফিজ। এর মাধ্যমে একটা রেকর্ডও হয়ে গেছে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পুরো টানা দুই ম্যাচে ৪ ওভার বোলিং করে দশের কম রান দেওয়া দ্বিতীয় বোলার মুস্তাফিজ। এর আগে এই কীর্তি গড়েছিলেন হংকংয়ের আইজাজ খান। প্রথমটি ২০১৪ সালের নভেম্বরে কলম্বোতে নেপালের বিপক্ষে তিনি ৪ ওভারে ৪ রান দিয়েছিলেন। এর ৮ মাস পর ২০১৫ সালের জুলাইয়ে বেলফাস্টে নেপালের বিপক্ষে আরেকটি ম্যাচে তিনি ৪ ওভারে দিয়েছিলেন ৭ রান।  আর পরপপর তিন ম্যাচে দশের কম রান দিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের বাঁহাতি স্পিনার সুলতান আহমেদ।

সিরিজ যতই এগিয়েছে, অস্ট্রেলীয়দের কাছে সবচেয়ে দুর্বোধ্য হয়ে উঠেছেন মুস্তাফিজুর রহমান। তার ওভারটা কোনোক্রমে পার করতে পারলেই যেন অজিরা বেঁচে যায়। তৃতীয় ম্যাচে তার হাত ধরেই সিরিজ জিতেছিল বাংলাদেশ। ৪ ওভারে ৯ রানসহ ১৯তম ওভারে দিয়েছিলেন মাত্র ১ রান! গতকাল শনিবার চতুর্থ ম্যাচেও ৪ ওভারে তার কাছ থেকে ৯ রানের বেশি বের করতে পারেনি অস্ট্রেলীয় ব্যাটসম্যানরা। একটি মেডেনসহ উইকেট নিয়েছেন ১টি।

  •  
  •  
  •  
  •  
ad0.3