সাকিব বললেন, যাদের মন হিংসায় ভরা তারাই এসব বলে!

স্পোর্টস ডেস্কঃ অস্ট্রেলিয়াকে নাকানি-চুবানি খাইয়েছে টাইগাররা। পাঁচ ম্যাচ সিরিজে ৪-১ ব্যবধানে জয় পেয়েছে লাল-সবুজরা। পুরো টুর্নামেন্টে স্বাগতিকদের বোলিংয় আক্রমণের সামনে দাঁড়াতেই পারেনি সফরকারী ব্যাটসম্যানরা।

বাংলাদেশের এমন অর্জনেও নানা আলোচনা-সমালোচনা। ঘরের মাঠের ফায়দা নেয়ার ফলেই কী এমন সাফল্য?

একটি জাতীয় দৈনিকের এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘এগুলো তারাই বলে যাদের মনের ভেতরটা শুধু হিংসায় ভরা। তারা বাংলাদেশের অর্জনকে ঈর্ষা করে। ঘরের মাঠে কে নিতে চাইবে না নিজেদের কন্ডিশনের সুবিধা? কোন দল নেয় না সেটা?’

জিম্বাবুয়ের মাটিতে প্রথম টি-টোয়েন্টিতে জয় তোলার পর দ্বিতীয়টিতে হারতে হয়। তৃতীয় ও শেষ ম্যাচে ১৯৪ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে খেই হারায় বাংলাদেশ। যদিও শেষ পর্যন্ত ম্যাচের পাশাপাশি সিরিজও নিজেদের করে টাইগাররা। অন্যদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ছোট ছোট সংগ্রহ দিয়েও ম্যাচ জিততে দেখা গেছে। এমন পরিস্থিতিতে ম্যাচ জয়ের রেকর্ড খুব কমই আছে।

সাকিবের কাছে জানতে চাওয়া হয়, সংক্ষিপ্ত সংস্করণের রসায়ন বুঝতে শুরু করেছে দল?

বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, ‘জানি না কতটা ধরতে পারছি বা বুঝতে পারছি। তবে আগের চেয়ে যে মানসিকভাবে আমরা ভালো অবস্থানে আছি, সেটা গ্যারান্টি দিয়ে বলতে পারি। টি-টোয়েন্টিতে আগে আমাদের মানসিকতাই থাকত যে এই খেলাটা আমরা অত ভালো খেলি না। এখন সে জায়গা থেকে অনেকটা সরে এসেছি। এখন সবাই জানে, এই সংস্করণেও ভালো করা আমাদের পক্ষে সম্ভব।’

কুড়ি ওভারের বিশ্বকাপে লাল-সবুজদের লক্ষ্য কেমন হওয়া উচিত?

‘বিশ্বকাপ নিয়ে এখনও সেভাবে চিন্তা করিনি। আপাতত সব মনোযোগ নিউজিল্যান্ড সিরিজে। একটা একটা করে যাওয়াই ভালো। নিউজিল্যান্ড সিরিজটা যদি আমরা ভালোভাবে শেষ করতে পারি, সেটা বিশ্বকাপের প্রস্তুতিতে আমাদের অনেক এগিয়ে রাখবে।’ যোগ করেন সাকিব।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: ,