আইপিএলে কার্তিককে তিরস্কার

ক্রীড়া ডেস্কঃ দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে আইপিএলের এবারের আসরে ফাইনাল নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স। ফাইনালে ওঠার ম্যাচে দলটির উইকেটরক্ষক দীনেশ কার্তিকের বিরুদ্ধে নিয়ম ভঙ্গের অভিযোগ এনেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। ফলে শাস্তিস্বরূপ তিরস্কার করা হয়েছে তাকে।

দ্বিতীয় কোয়ালিফায়ারে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। আগে ব্যাট করে দিল্লি সংগ্রহ করে ৫ উইকেটে ১৩৫ রান। দিল্লির পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন শিখর ধাওয়ান। এ ছাড়া ৩০ রান আসে শ্রেয়াশ আইয়ারের ব্যাট থেকে।

১৩৬ রানের লক্ষ্যে খেলতে নেমে সহজ জয়ের দিকে এগোতে থাকে কলকাতা। ৪১ বলে ৫৫ রান করেন শ্রেয়াস আইয়ার ও ৪৬ বলে ৪৬ রান করে বিদায় নেন শুভমান গিল। এরপর হঠাৎ চাপে পড়ে যায় কলকাতা। দলের বিপর্যয়ের সময় শূন্য রানেই কাগিসো রাবাদার বলে আউট হন দিনেশ কার্তিক। সেই মুহূর্তে মেজাজ হারান কার্তিক।

বোল্ড হওয়ার পরে মেজাজ হারিয়ে স্ট্যাম্পে আঘাত করতে যান কার্তিক, যা আইপিএলের নিয়মবহির্ভূত। আইপিএল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, ‌’আইপিএলের আচরণবিধির লেভেল-১ অপরাধ ২.২ ভঙ্গ করেছেন দীনেশ কার্তিক। নিজের দোষ স্বীকার করেছেন তিনি। এই অপরাধের জন্য ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত।‌’

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: