নিষেধাজ্ঞার মধ্যেও ভারত থেকে দেশে ফিরেছেন ৩৩৫০, করোনা পজিটিভ ১৭

benapol

নিউজ ডেস্কঃ বাংলাদেশ সরকারের ভ্রমণ নিষেধাজ্ঞার মধ্যেও গত ২৬ এপ্রিল থেকে ২২ মে সকাল সাড়ে ১১টা পর্যন্ত ভারত থেকে দেশে ফিরেছেন ৩ হাজার ৩৫০ বাংলাদেশি। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ফিরেছেন ১৭ জন।

জানা গেছে, কলকাতায় নিযুক্ত বাংলাদেশি উপ-হাইকমিশন থেকে এনওসি নিয়ে প্রতিদিন কিছু কিছু পাসপোর্টধারী যাত্রী যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে দেশে ফিরছেন।

শনিবার (২২ মে) সকালেও ভারত থেকে ফিরেছেন ২৫ জন বাংলাদেশি। তাদের যশোর গাজির দরগা মাদ্রাসা ও বিভিন্ন আবাসিক হোটেলে ১৪ দিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। পরে ঝুঁকিমুক্ত হলে বাড়ি ফেরার অনুমতি দেওয়া হবে।

এ বিষয়ে বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের মেডিক্যাল অফিসার ডা. উৎপল রায় জানান, যারা করোনা আক্রান্ত হয়ে ফিরছেন বা দেশে ফিরে আক্রান্ত হচ্ছেন তাদের রাখা হচ্ছে করোনা ইউনিটের রেড জোনে।

ভারতফেরত কয়েকজন যাত্রী বলছেন, দেশে স্বাস্থ্যসেবা উন্নত হলে এ অবস্থায় জীবনের ঝুঁকি নিয়ে ভারতে গিয়ে চিকিৎসা করানো দরকার হতো না। দেশের টাকা দেশেই থাকতো, মানুষের দুর্ভোগও কম হতো। করোনা থেকে শিক্ষা নিয়ে বিপদের সময় অতি জরুরি চিকিৎসা ব্যবস্থা আধুনিক করতে হবে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব জানান, কলকাতা দূতাবাস থেকে এনওসি নিয়ে প্রতিদিন ভারতে অবস্থানরত বাংলাদেশিরা দেশে ফিরছেন। বাংলাদেশে আটকে পড়া ভারতীয়রাও একই নিয়মে তাদের দেশে ফিরে যাচ্ছেন।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: , ,