প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘরে জন্ম নেয়ায় শিশুর নাম ‘শেখ মুজিবুর রহমান’

নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘরে জন্ম নেয়ায় সন্তানের নাম রাখা হলো ‘শেখ মুজিবুর রহমান’। যশোরের শার্শা উপজেলার বালুণ্ডা গ্রামের একটি আশ্রয়ণ প্রকল্পে এ ঘটনা ঘটে। উপহারের ঘর পেয়ে এবং সেই ঘরে পুত্রসন্তান জন্ম নেয়ায় খুশিতে তার নাম শেখ মুজিবুর রহমান রেখেছেন বলে জানিয়েছেন আসাদুল ও হাফিজা খাতুন নামে এক দম্পতি।

শিশুটির মা হাফিজা খাতুন বলেন, টানাপোড়েনের সংসারে জায়গা কিনে ঘর করবে এমন সামর্থ্য আমাদের নেই। ছোট্ট খুপড়ি ঘরে আমাদের থাকার খুব কষ্ট হচ্ছিল। তারপর প্রধানমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে আমাদের যাদের ঘর-জায়গা নাই, তাদের নিজ নামে দুই শতক জমি, স্বাস্থ্যসম্মত টয়লেট, সুন্দর বারান্দাসহ বসবাসের নিরাপদ সুবিধা দিয়েছে।

তিনি বলেন, গত ৯ মার্চ বালুন্ডা আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো ইউএনও স্যার আমাদের বুঝিয়ে দেন। ওইদিনই গর্ভের সন্তান নিয়ে এই আশ্রয়ণ প্রকল্পে উঠি। ২৯ মার্চ প্রধানমন্ত্রীর দেওয়া আমাদের ঘর আলো করে জন্ম নেয় একটি ছেলে সন্তান। নতুন ঘর পাওয়ার কিছু দিনের মধ্যে মেয়ে সন্তানের পর ছেলে সন্তান হওয়ায় খুব খুশি আমরা। ছেলে হওয়ার পরে বালুন্ডা আশ্রয়ণ প্রকল্পে ঘর পাওয়া ১০ পরিবার মিলেই সিদ্ধান্ত নেয়- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেয়ে আমাদের আশ্রয় দিয়েছেন। তাই তাঁর প্রতি কৃতজ্ঞতা স্বরূপ ছেলের নাম শেখ মুজিবুর রহমান রাখা হবে। তারপর থেকে সবাই তাকে শেখ মুজিবুর রহমান বলেই ডাকে।

এ বিষয়ে যশোরের শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে উপজেলায় ১২৭টি গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেওয়া হয়েছে। এর মধ্যে উপজেলার পুটখালী বালুন্ডা আশ্রয়ণ প্রকল্পে একটি পরিবারে প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে ওঠার পরে একটি ছেলে সন্তানের জন্ম হয়েছে। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা স্বরূপ তারা বঙ্গবন্ধুর নামে ছেলের নাম রেখেছেন বলে মনে করছি। শিশুটির পরিবারসহ যারা ওই আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা তাদের সবার খোঁজখবর রাখা হচ্ছে।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: