রাবিতে আন্ত:ক্লাব বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে আন্ত:ক্লাব বিতর্ক প্রতিযোগীতা-২০১৭। গ্রুপ অফ লিবারেল ডিবেটরস-গোল্ড বাংলাদেশ ও সমকাল সুহৃদ সমাবেশের আয়োজনে শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ডীনস্ কমপ্লেক্সে দিনব্যাপী এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের ডীনস কমপ্লেক্সে রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবের ৮টি দলকে নিয়ে এ প্রতিযোগীতা শুরু হয়। সংসদীয় পদ্ধতিতে আয়োজিত এ বিতর্ক প্রতিযোগীতার চুড়ান্ত পর্বে সরকারি দল ছিলো রাজশাহী কলেজের মিরর-১ দল। চুড়ান্ত পর্বের বিতর্কের বিল ছিলো, ‘নির্বাচনের মাধ্যমেই নির্বাচন কমিশন নির্বাচিত করা হোক।’ প্রস্তাবের বিপক্ষে বিরোধী দল ছিলো রাজশাহীর এএসডিসি সিলভার বিতর্ক দল। চুড়ান্ত পর্বে ৩-২ ব্যালটের মাধ্যমে প্রস্তাবটি সংসদে গৃহীত হয়। তবে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন বিরোধী দলের রাহী।

বিকেলে ডীনস কমপ্লেক্সে সমাপনি অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীতে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান। এসময় অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান, রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ্ আজম শান্তনু, সমাজকর্ম বিভাগের সভাপতি অধ্যাপক সাদেকুল আরেফিন মাতিন ও রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, রক্ত দিয়ে এদেশ অর্জিত। আর যেন রক্তাক্ত না হয়। অসাম্প্রদায়িক চেতনা আরো বৃদ্ধি করতে হবে। বিশেষ করে তরুণ প্রজন্মকে দেশপ্রেমের বীজ নিজের মধ্যে বপন করতে হবে। বিতর্কের মাধ্যমে সংগঠিত মনন তৈরী হয়। যুক্তির মাধ্যমে নিজেকে গড়ে তুলে দেশকে এগিয়ে নিতে হবে।

গোল্ড বাংলাদেশের সভাপতি তানিয়াহ মাহমুদা তিন্নির সভাপতিত্বে ও সহ-সভাপতি সৈকত রহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন অনুষ্ঠানের আহবায়ক রাসিবুল ইসলাম নাহিদ। চুড়ান্ত পর্বে বিচারক ছিলেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ও গোল্ড বাংলাদেশের সাবেক সাধারণ সম্পাদক মামুন আব্দুল কাইয়ুম, ফোকলোর বিভাগের শিক্ষক আমিরুল ইসলাম কনক, গোল্ডের প্রতিষ্ঠাকালীন সংগঠক মুনাসিব ফয়সাল ও বরেন্দ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আবিদ হাসান। স্পিকার ছিলেন অধ্যাপক শাহ আজম শান্তনু। অনুষ্ঠান শেষে বিজয়ী ও রানার্স আপ দলের হাতে ক্রেস্ট সার্টিফিকেট ও বই তুলে দেন অতিথিরা।

  •  
  •  
  •  
  •  

Tags: