অবশেষে স্বাভাবিক ভৈরব-ময়মনসিংহ রুটের ট্রেন চলাচল

নিউজ ডেস্ক:

কিশোরগঞ্জের ভৈরবের রেলওয়ে স্টেশনের আউটার সিগন্যাল এলাকায় চট্টগ্রামগ্রামী ‘নাসিরাবাদ এক্সপ্রেস’ দুপুর সাড়ে ১২টায় লাইনচ্যূত হয়েছে। ময়মনসিংহ থেকে ছেড়ে আসা ট্রেনটির চারটি চাকা লাইনচ্যূত হয়েছে।

প্রায় ৭ ঘণ্টা চেষ্টার করে প্রকৌশলীরা রেল লাইন সচল করতে সক্ষম হয়। সন্ধ্যা সাড়ে ৭টায় রেল লাইন সচল হয়। এ সময় আটকে পরা আন্তঃনগর বিজয় ট্রেনটি ভৈরব থেকে ময়মনসিংহের উদ্দেশে ছেড়ে যায়।

ভৈরব স্টেশন সূত্রে জানা যায়, দুপুর সাড়ে ১২টার দিকে নাসিরাবাদ ট্রেনটি ভৈরব স্টেশনের প্রবেশের সময় বিকট শব্দ হয়। ট্রেনে থাকা যাত্রীরা চিৎকার শুরু করলে চালক ট্রেনটি থামিয়ে দেন। দুঘর্টনা কবলিত ট্রেনটিকে উদ্ধার করতে দুপুর দেড়টায় আখাউড়া থেকে একটি উদ্ধারকারী ট্রেন আনা হয়।

এদিকে, ট্রেন লাইনচ্যূতর ঘটনায় বাংলাদেশ রেলওয়ে (পূর্বাঞ্চল) জোন থেকে আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একটিতে বাংলাদেশ রেলওয়ে (পূর্বাঞ্চল) জোন ঢাকা (এটিও) মো. আমিনুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে।

অন্যদিকে, রেল দপ্তর পূর্বাঞ্চল জোনের থেকে (টিআইটি) মো. জসিম উদ্দিন ভূঁইয়াকে প্রধান করা হয়েছে। এই কমিটিতে আরো তিনজন সদস্য রাখা হয়েছে। তদন্ত টিম সদস্যরা সন্ধ্যায় সরজমিনে এসে তদন্তের কাজ শুরু করেছে বলে জানা গেছে।

ভৈরব রেলওয়ে স্টেশন মাস্টার জানান, দুঘর্টনা হওয়ার পর পরই উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কাজ চালায়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দুর্ঘর্টনা কবলিত ট্রেনটিকে উদ্ধার করে ভৈরব ময়মনসিংহ রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রেলওয়ের পূর্বাঞ্চলীয় (আখাউড়া) সহকারী নির্বাহী প্রকৌশলী মাহমুদুর রহমান  জানান, দুঘর্টনাটি রেললাইন অথবা ট্রেনের চাকায় কোনো ত্রুটি ছিল কি না আমরা যাচাই করছি।

  •  
  •  
  •  
  •  
ad0.3