শিরোপাজয়ী অজিরা

ক্রীড়া ডেস্ক: ওয়ানডেতে সর্বোচ্চ পাঁচবার শিরোপার স্বাদ পেলেও টি-টোয়েন্টির শিরোপা এতদিন ছুঁয়ে দেখা হয়নি অস্ট্রেলিয়ার। ২০১০ বিশ্বকাপে শিরোপার কাছাকাছি গিয়েও হতাশ হতে হয়েছিল ক্যাঙ্গারু বাহিনীকে। তবে এবার আর সেটা হয়নি। নিউজিল্যান্ডকে কাঁদিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতল তারা।

রোববার (১৪ নভেম্বর) টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছিল অস্ট্রেলিয়া। শেষমেশ শিরোপা ধরা দিল অজিদের হাতে। অন্যদিকে, প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠে আবারও আক্ষেপে পুড়ল নিউজিল্যান্ড।

এর আগে ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপেও ফাইনালে গিয়ে ইংলিশদের কাছে হারতে হয়েছিল কেন উইলিয়ামসনদের। বারবার কাছাকাছি গিয়েও শিরোপা অধরা থাকায় এরই মধ্যে ‘আন্ডারডগ’ তকমা মিলেছে কিউইদের। এবার কেন উইলিয়ামসনের লক্ষ্য ছিল সেই অপবাদ ঘুচানোর। কিন্তু দলের ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং ব্যর্থতায় এ যাত্রায় সেটি আর হলো কোথায়!

রোববার (১৪ নভেম্বর) দু্বাইয়ে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭২ রান তোলে কিউইরা। যদিও এটিই টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড। এর আগে ২০১৬ সালের ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ১৬১ করেও শিরোপা জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু এবার আর সেটি হতে দেননি অজি ব্যাটসম্যানরা।

১৭৩ রানকে মামুলি টার্গেট বানিয়ে প্রথমে ওয়ার্নার আর পরে মিচেল মার্শের ব্যাটিং তাণ্ডবে বলতে গেলে দাপট দেখিয়েই শিরোপা জিতে নিল অস্ট্রেলিয়া।

  •  
  •  
  •  
  •  
ad0.3