করোনা প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে করছে ‘পিজিয়ন’

ইমরুল কায়েস মির্জা কিরণ:

করোনা ভাইরাস প্রতিরোধে লালমনিরহাট জেলার সদর উপজেলার বড়বাড়ী ইউনিয়নের যুবকদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘পিজিয়ন’ এর পক্ষ থেকে উক্ত এলাকায় জীবাণুনাশক স্প্রে করা হয়। সংগঠনটি বড়বাড়ী বাজার, বাস স্ট্যান্ড, প্রধান প্রধান সড়ক, স্থানীয় স্বুল, কলেজ ও এলাকায় এ জীবাণুরোধক কার্যক্রম চালায়। এসময় তারা সকলকে জন সমাগম এড়িয়ে চলে হোম কোয়ারেন্টিনে থাকার এবং জরুরী প্রয়োজনে বাহিরে গেলে মাস্ক পড়ার পরামর্শ প্রদান করে।

সংগঠনটির সভাপতি শফিউজ্জামান আতা বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের এ কার্যক্রম চলমান থাকবে। শুধু এই এলাকায় নয়, পাশ্ববর্তী এলাকার কেউ আমাদের সাথে যোগাযোগ করলে আমরা সে এলাকায় গিয়েও জীবাণুনাশক স্প্রে করে দেব।

উল্লেখ্য, সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে দেশের বিভিন্ন জরুরী মুহূর্তে প্রয়োজনীয় সেবা প্রদান করে আসছে। বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ, বিভিন্ন স্কুল-কলেজে ডাস্টবিন স্থাপন, এস.এস.সি পরীক্ষার্থীদের মাঝে প্রয়োজনীয় শিক্ষা উপকরণ সরবরাহ, শিক্ষার্থীদের প্রতিভা বিকাশে বাৎষরিক ম্যাগাজিন প্রকাশ, যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতে বিভিন্ন সচেতনতামূলক পদক্ষেপ ও খেলা-ধুলার আয়োজন, বৃক্ষ রোপন সহ নানাবিধ সামাজিক কাজ সফলতার সাথে পরিচালনা করে আসছে এ স্বেচ্ছাসেবী সংগঠনটি।

  •  
  •  
  •  
  •