যে কারণে জাতীয় লিগে অনুপস্থিত সাকিব

স্পোর্টস ডেস্ক:

বুধবার থেকে শুরু হয়েছে ১৯তম জাতীয় ক্রিকেট লিগ। প্রথম ম্যাচেই অনুপস্থিত বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। জাতীয় দলের টেস্ট অধিনায়ক হওয়ার পর ঘরোয়া কিংবা আন্তর্জাতিক; দীর্ঘ সংস্করণে এটাই প্রথম ম্যাচ। তারপরও নেই সাকিব। এ নিয়ে যখন সমালোচনার হচ্ছে, তখন জানা গেল সৌদি আরবে পবিত্র ওমরাহ্‌ পালন করছেন বাঁহাতি অলরাউন্ডার। সে কারণেই জাতীয় লিগে অনুপস্থিত তিনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ করেই সংযুক্ত আরব আমিরাতের শারজায় টি-টেন লিগ খেলতে যান সাকিব। সঙ্গে ছিলেন তামিম ইকবালও। ১০ ওভারের ক্রিকেট টুর্নামেন্ট শেষ করে সরাসরি রওয়ানা দেন সৌদি আরবে। সেখানে ওমরাহ পালন করছেন। তার সঙ্গে রয়েছেন জাতীয় দলের এক সময়ের নিয়মিত ওপেনার শাহরিয়ার নাফীস। শুধু তাই নয়, ওমরায় সাকিবদের সঙ্গে দেখা হয়েছে ঢাকাই চলচিত্রের জনপ্রিয় নায়ক অনন্ত জলিল।

মূলত ওমরাহ্‌ পালনের কারণেই দেশে ফিরতে দেরি হচ্ছে সাকিবের। সে কারণেই জাতীয় লিগে মাঠে নামা হয়নি তার। সাকিবের মতো টেস্টের সহঅধিনায়ক তামিম ইকবালও প্রথম ম্যাচে মাঠে নামেননি। এছাড়া মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম এই মুহূর্তে ছুটিতে রয়েছেন বলে জাতীয় লিগের প্রথম ম্যাচে মাঠে নামেননি।

বিপিএলের পর আন্তর্জাতিক ক্রিকেটে ঘরের মাঠে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ দল। জাতীয় লিগের মাঝেই শুরু হবে ক্যাম্পের অনুশীলন। জানুয়ারীর ১৫ তারিখ থেকে গড়াবে সিরিজের প্রথম ম্যাচ।

  •  
  •  
  •  
  •