সপ্তম ব্যালন জিতলেন লিওনেল মেসি

ক্রীড়া ডেস্ক: অন্যান্য আলোচনায় থাকা তারকাদের পেছনে ফেলে ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। রেকর্ড ৭ম বারের মত এই খেতাব হাতে তুললেন আর্জেন্টাইন মহাতারকা।

সোমবার( ৩০ নভেম্বর) সন্ধ্যায় প্যারিসে জমকালো আয়োজনে রবার্ট লেওয়ানডোস্কি, জর্জিনহো, করিম বেনজেমাকে টপকে ৩৪ বছর বয়সী মেসির হাতে উঠেছে সেরার পুরস্কার। আগে ২০০৯, ২০১০, ২০১১, ২০১২ ও ২০১৫,২০১৯ সালে এই ট্রফি উঁচিয়ে ধরেছিলেন ফুটবল জাদুকর।

এবারের ব্যালন ডি’অর পুরস্কারের জন্যে সংক্ষিপ্ত পাঁচজনের তালিকায় উঠে আসেন মেসি, লেফানডভস্কি, জর্জিনিও, করিম বেনজেমা ও এনগোলো কান্তে। এই পাঁচ খেলোয়াড়ের মধ্যে সাংবাদিকদের সর্বোচ্চ ভোট পেয়ে পুরস্কারটি জিতলেন মেসি। দ্বিতীয় হন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানডোস্কিকে। ‍তৃতীয় ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনিও।

এর আগে ব্যালন ডি’অরে নিজের সম্ভাবনা নিয়ে গত ৩ নভেম্বর ডেইলি পোস্টকে একটি সাক্ষাৎকার দিয়েছেন মেসি। সেখানে তিনি বলেন, ‘আমি পুরস্কারটি (ব্যালন ডি’অর) জেতা নিয়ে ভাবছি না। তবে যদি এটি পেয়ে যাই, তাহলে এর চেয়ে আনন্দের আর কিছু থাকবে না।’

উল্লেখ্য, এ পর্যন্ত রেকর্ড সংখ্যক ৭ বার ব্যালন ডি’অর জিতলেন মেসি। এরপর রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এর আগে সর্বশেষ ২০১৯-এ শেষবার ব্যালন ডি’অর পেয়েছিলেন লিওনেল মেসি। করোনা ভাইরাসের কারণে ২০২০ সালে ব্যালন ডি’অর ঘোষণা করা হয়নি।

  •  
  •  
  •  
  •  
ad0.3