অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে সিরিজ শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক:
টি-টুয়েন্টির অনেক ইনিংস আপনি দেখেছেন। কিন্তু রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে আসেলা গুনারত্নের ব্যাটিং দেখেছেন? যদি না দেখে থাকেন তাহলে টি-টুয়েন্টির ব্যাটিংয়ের অপার এক সৌন্দর্য্য মিস করে বসে আছেন। তিনদিনের মধ্যে শেষ বলের আরেকটি থ্রিলার দেখলো শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া সিরিজ।

৪৬ বলে ৬ চার ও ৫ ছক্কায় হার না মানা ৮৪ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে শ্রীলঙ্কাকে টি-টুয়েন্টি সিরিজ জেতালেন গুনারত্নে। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় সফরকারীদের। ভিক্টোরিয়ার এই ম্যাচ ২ উইকেটে জিতেছে শ্রীলঙ্কা।

এ নিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে টানা তৃতীয় টি-টুয়েন্টি সিরিজ জিতল শ্রীলঙ্কা। আর এমন জয়ের পর স্প্রিন্টার হয়ে গিয়েছিলেন গুনারত্নে। সতীর্থদের দৌড়েই ধরতে হয়েছে চোখ ধাঁধানো জয় এনে দেওয়া ব্যাটসম্যানকে। ১৭৩ রানে অল আউট হয়েছিল অস্ট্রেলিয়া। এরপর লঙ্কানরা ৪০ রানে ৫ উইকেট হারায়।

৫ নম্বরে নেমেছিলেন গুনারত্নে। দেখলেন, শেষ ৭ ওভারে ৭৯ রান দরকার। শেষ ৩ ওভারে ৪৮। শেষ ওভারে ১৪। সমস্যা নেই বলে ঝাঁপিয়ে পড়া গুনারত্নে মজেজ হেনরিকসে টানা তিন ছক্কা হাঁকান। শেষ ওভারে ২ চার ও ১ ছক্কা মারলেন। শেষ বলে বাউন্ডারি মেরেই অনেক দিন মনে রাখার মতো এক জয় তুলে এনেছেন গুনারত্নে। ৭ উইকেটে ১৭৬ রান লঙ্কানদের!

  •  
  •  
  •  
  •  

Tags: