বিপিএলে অনিশ্চিত স্টিভেন স্মিথ

স্পোর্টস ডেস্ক:

জানুয়ারিতে বসছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের পরবর্তী আসর। এই আসরে সবচেয়ে বড় নামগুলোর একটি স্টিভেন স্মিথ। অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়কের খেলার কথা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগে অনিশ্চিত হয়ে পড়েছে স্মিথের বিপিএলে অংশগ্রহণ।

নভেম্বরে বিদেশি খেলোয়াড় কোটায় স্মিথের সাথে চুক্তি করে কুমিল্লা। স্মিথকে নেওয়া হয়েছে শ্রীলঙ্কার ব্যাটসম্যান অ্যাসেলা গুনারত্নের বদলে। আর এখানটাই দেখা দিয়েছে সমস্যা। বিপিএলের নিয়ম অনুযায়ী বদলি হিসেবে কোন খেলোয়াড়কে নিতে হলে তা নিতে হবে ড্রাফটের প্রথম থেকে। কিন্তু স্মিথ ড্রাফটের বাইরের খেলোয়াড়।

মঙ্গলবার বিপিএলের ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধিদের সাথে বৈঠকে বসেন টুর্নামেন্টের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। সেই বৈঠকেই উঠে আসে স্মিথের প্রসঙ্গ। বিপিএলের নিয়ম ভেঙে স্মিথের খেলা নিয়ে বৈঠকে অন্য ফ্র্যাঞ্চাইজিগুলো আপত্তি তোলে।

বৈঠকে স্মিথের বিষয়ে কোন সিদ্ধান্তে আসতে পারেনি তারা। ফলে বিসিবি’র দ্বারস্থ হয়েছে টেকনিক্যাল কমিটি। জালাল উইনুস বৈঠক শেষে জানিয়েছেন, তারা বিষয়টি বাংলাদেশ ক্রিকেটে বোর্ডে হাতে ছেড়ে দিয়েছেন। বিসিবিই সিদ্ধান্ত নেবে স্মিথ আসন্ন আসরে খেলতে পারবেন কিনা।

  •  
  •  
  •  
  •