ইউজিসির সাবেক চেয়ারম্যান ড. এটিএম জহুরুল হক আর নেই

ডেস্ক নিউজ:
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সাবেক চেয়ারম্যান ড. এটিএম জহুরুল হক ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না…রাজিউন)।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ভোরে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তিনি দীর্ঘদিন কিডনি ও লিভার সিরোসিসে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৯ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, দুই মেয়ে, আত্মীয়-স্বজন এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মরহুমের নামাজে জানাজা শেষে তাকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।

মরহুমের নামাজে জানাজায় ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা ও প্রফেসর ড. মো. আখতার হোসেনসহ ইউজিসি’র উচ্চপদস্থ কর্মকর্তা, ইউজিসি’র অফিসার্স অ্যাসোসিয়েশন ও কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ইউজিসি’র সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরীসহ বিভিন্ন স্তরের শিক্ষক-কর্মকর্তা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এদিকে, অধ্যাপক জহুরুল হকের মৃত্যুতে ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান গভীর শোক প্রকাশ করেছেন।

শোকবার্তায় তিনি বলেন, অধ্যাপক জহুরুল হকের মৃত্যুতে জাতি এক প্রথিতযশা শিক্ষাবিদকে হারালো। তিনি মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

  •  
  •  
  •  
  •