ভাসানী বিশ্ববিদ্যালয়ে ২য় মেয়াদে ভিসি হলেন ড. আলাউদ্দিন

টাঙ্গাইল প্রতিনিধি:
টাঙ্গাইলের সন্তোষে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় মেয়াদে ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ পেয়েছেন ড. প্রফেসর মো. আলাউদ্দিন।

বৃহস্পতিবার রাষ্ট্রপতি ও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ড. মো. আলাউদ্দিনকে দ্বিতীয় মেয়াদে পরবর্তী ৪ (চার) বছরের জন্য এ বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর হিসেবে পুনঃনিয়োগ প্রদান করেন।

প্রফেসর ড. মো. আলাউদ্দিন ২০১৩ সালের ৪ মে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৫ম ভিসি হিসেবে নিয়োগ পেয়েছিলেন। তিনি ৪ বছর অত্যন্ত সুনাম ও সফলতার সাথে দায়িত্ব পালন শেষে গত ৪ মে ২০১৭ তারিখে পূর্বের কর্মস্থল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ফিরে যান। মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর ২ মাস ২৩ দিন পর গত ২৭ জুলাই তাকে দ্বিতীয় মেয়াদে এ বিশ্ববিদ্যালয়ে ভিসি হিসেবে নিয়োগ প্রদান করেন।

প্রফেসর ড. মো. আলাউদ্দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের প্রফেসর এবং একই বিশ্ববিদ্যালয়ে প্রো-ভাইস-চ্যান্সেলর ও দায়িত্বপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর ছিলেন।

এ ব্যাপারে দ্বিতীয় মেয়াদে সদ্য নিয়োগপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন বলেন, আমি অতীতেও সকলকে সাথে নিয়ে বিশ্ববিদ্যালয় ও দেশের স্বার্থে সততার সাথে ও একনিষ্ঠভাবে কাজ করেছি। ভবিষতেও সেভাবে কাজ করার জন্য সকলের আন্তরিক সহযোগীতা আমার কাম্য।

উল্লেখ্য, টাঙ্গাইলের সন্তোষে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলর নিয়োগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীরা বিভিন্ন কর্মসূচি পালন করে। ভিসি না থাকায় বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম, সেমিস্টার ফাইনাল পরীক্ষার রেজাল্ট প্রকাশ বন্ধ এবং পরীক্ষার ফলাফল প্রকাশ না করা হলে পরবর্তী সেমিস্টার পরীক্ষা নেওয়া অসম্ভব হয়ে পড়েছিল। ফলে একাডেমিক কার্যক্রমে স্থবির হয়ে পড়েছিল।

উল্লেখ্য, চলতি বছরের ৩ মে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিনের চারবছর মেয়াদ শেষ হয়।

  •  
  •  
  •  
  •