রাবিতে শুরু হয়েছে আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা। মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় বেলুন-ফেস্টুন উড়িয়ে দুই দিনব্যাপী এই প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

এসময় উপাচার্য আব্দুস সোবহান বলেন, দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের বিষয়গত জ্ঞান অর্জনের পাশাপাশি তাদের মানসিক বিকাশের জন্য সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ প্রয়োজন। শরীরচর্চা ও খেলাধুলা তার মধ্যে অন্যতম। এসব প্রতিযোগিতায় যুক্ত হলে অংশগ্রহণকারীরা নিজেকে প্রত্যয়ী করে গড়ে তুলতে পারবে। বিশ্ববিদ্যালয় পর্যায়ের খেলাধুলার মান বৃদ্ধি ও জাতীয় পর্যায়ের ক্রীড়াঙ্গণে সার্বিক উৎকর্ষ অর্জনে আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে এ সময় তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মনোবিজ্ঞান বিভাগের মুর্শেদা ফেরদৌসী বিনতে হাবিব ও বাংলাদেশ বেতারের উপস্থাপক আব্দুর রোকনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সহ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৗস, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিশিষ্ট ক্রীড়াবিদ জাকিয়া সুলতানা ও কামরুল ইসলাম খেলোয়াড়দের এবং বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ক্রীড়া কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করান। পরে দেশের দ্রুততম মানবী শিরিন আক্তার ও দ্রুতমানব আসলাম হোসাইন মশাল প্রজ্বালন করেন।

প্রতিযোগিতায় ৩৩টি ইভেন্টে ৯টি বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই শত খেলোয়াড় ও ক্রীড়া কর্মকর্তা অংশ নিচ্ছেন।

  •  
  •  
  •  
  •  

Tags: